গাজীপুরে ঈদে বেড়াতে গিয়ে নৌকা ডুবে ভাইবোনসহ ৪ শিশুর মৃত্যু

গাজীপুর প্রতিনিধি :
গাজীপুরে ঈদের ছুটিতে বেড়াতে গিয়ে নৌকাডুবিতে আপন ভাইবোনসহ চার শিশুর মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে গাজীপুর সিটি কর্পোরেশনের বাইমাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- পাবনার নূরনগর এলাকার মজিবুর রহমানের মেয়ে মীম (১০) ও ছেলে সোহাগ (৮), টাঙ্গাইলের ঘাটাইল থানার কাঠতলা দক্ষিণপাড়া এলাকার সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া (১০) এবং জামালপুরের সরিষাবাড়ি থানার সাতরা এলাকার খোকন মিয়ার মেয়ে পারভীন (১২)। তারা সবাই সপরিবারে গাজীপুর সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডের দক্ষিণ হরিণাচালা এলাকার হাবু মাতুব্বরের বাড়িতে ভাড়া থাকত।
স্থানীয় কাউন্সিলর মো. আব্বাস উদ্দিন খোকন জানান, ঈদের আনন্দ করার জন্য ৮/৯ শিশু একটি নৌকা নিয়ে বিকেল সাড়ে তিনটার দিকে পার্শ্ববর্তী বিলে ঘুরতে যায়। একপর্যায়ে নৌকাটি বিলের মাঝে গেলে সিমেন্টের তৈরি জমির সীমানা পিলারের সঙ্গে ধাক্কা লাগে। এতে নৌকাটির সামনের অংশ ভেঙে যায়। পরে নৌকাটি ডুবে গেলে তিন শিশু ঘটনাস্থলেই ও হাসপাতালে নেয়ার পথে আরো একজনের মৃত্যু হয়। ওই সময় অন্য পাঁচ শিশু পানির মধ্যে বাঁশের একটি খুঁটি ধরে ডাক-চিৎকার করলে স্থানীয়রা তাদের জীবিত অবস্থায় উদ্ধার করে। পরে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
জয়দেবপুর থানার ভোগড়া পুলিশ ক্যাম্পের এএসআই রেজাউল বিষয়টি নিশ্চিত করে জানান, স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে জয়দেবপুর থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।