খুলনার টানা তৃতীয় হার

আবারো বিপিএলে লো-স্কোরিং ম্যাচ। খুলনা টাইটানস ও রাজশাহী কিংসের লো-স্কোরিং ম্যাচে জয়ের হাসি হেসেছে পদ্ম পারের দলটি ৭ উইকেটে। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে খুলনা টাইটানস আটকে যায় মাত্র ১১৭ রনে। উইকেট হারায় ৯টি। রাজশাহী কিংস সেই রান তাড়া করে ১৮.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১৮ রান করে। খুলনা টাইটানসের এটি ছিল টানা তৃতীয় হার। অপরদিকে রাজশাহী কিংসের দ্বিতীয় ম্যাচে প্রথম জয়।

টস জিতে রুপসা পারের দলটি ব্যাটিং বেছে নিয়েছিল বড় সংগ্রহের আশায়। কিন্তু তাদের সে আশাতে পানি ঢেলে দেন পদ্মা পারের দুই বোলার কাটার মাস্টার মোস্তাফিজ ও লঙ্কান পেসা ইসুুরু উদানা। দুই জনের নিয়ন্ত্রিণ বোলিংয়ের সঙ্গে উইকেট পাওয়ার প্রতিযোগিতায় মাহমুদউল্লাহর বাহিনী রানের ফোয়ারা সৃষ্টি করতে পারেননি। তবে স্টার্লিং ও জুনায়েদের শুরুটা নেহাত মন্দ ছিল না। ৪.৫ ওভারে ৪০ রান আসে জুটিতে। দলীয় ৪০ রানেই এই দুই ব্যাটসম্যান ফিরে যাওয়ার পর খেই হারিয়ে ফেলে তারা। স্ট্রালিংকে (১৬) মোস্তাফিজ ও জুনয়েদকে (২৩) উদানা আউট করেন। এরপর ডেভিড মালান (২২) ছাড়া আর কেউই সুবিধা করতে পারেননি। ৪ ওভার করে বোলিং করে ম্যাচসেরা উদানা ১৫ রানে ৩টি ও মোস্তাফিজ ১৮ রানে ২টি উইকেট নেন। জবাব দিতে নেমে রাজশাহী শুরুতেই মোহাম্মদ হাফিজের (৬) উইকেট হারালেও মুমিনুলের সঙ্গে মেহেদী হাসান মিরাজ জুটি বেধে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান।

এই দু’জন দ্বিতীয় উইকেট জুটিতে ৮৯ রান যোগ করেন ১৩ ওভারে। মুমিনুল ৪৩ বলে ৪৪ রান করে আউট হন। মেহেদী ফিরেন ৪৫ বলে ১ ছক্কা ও ৬ চারে তিনি ৫১ রান করে জহির খানের শিকার হয়ে। বাকি কাজ সারেন সৌম্য ( ৬*) ও ইভান্স ( ১*)।

মানবকণ্ঠ/এফএইচ