খুলনাকে ৮ রানে হারিয়ে রংপুরের প্রথম জয়

বুদ্ধিদীপ্ত বোলিং করে খুলনা টাইটান্সকে ৮ রানে হারিয়েছে রংপুর রাইডার্স। রোববার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে রংপুরের ১৬৯ রানের জবাবে ১৬১ রানে গিয়ে থেমেছে টাইটান্সের দৌড়। প্রথম ম্যাচ হেরে টুর্নামেন্ট শুরু করা বর্তমান চ্যাম্পিয়নরা দ্বিতীয় ম্যাচেই পেয়েছে প্রথম জয়ের দেখা।

১৭০ রানের লক্ষ্যে চমৎকার শুরু পায় খুলনা। জুনায়েদ সিদ্দিকি আর পল স্ট্রার্লিং পাওয়ার প্লের ছয় ওভারেই তুলে ফেলেন ৬১ রান। রান করায় দুজনেই ছিলেন সাবলীল। তবে বেশি আগ্রাসী ছিল স্টার্লিংয়ের ব্যাট। ১২তম ওভারে তাদের ৯০ রানের উদ্বোধনী জুটি ভাঙে জুনায়েদের বিদায়। বেনি হাওয়েলকে উঠিয়ে মারতে গিয়ে শফিউলের হাতে জমা পড়েন ৩৩ রান করা জুনায়েদ।

এক উইকেট ডেকে নিয়ে আসে আরেকটি। ওয়ানডাউনে নেমে নাজমুল হোসেন শান্ত রাখতে পারেননি সামর্থ্যের প্রমাণ। দুই বল খেলেই শফিউলের বলে স্টাম্প খোয়ান তিনি। খানিক পর ফিফটি পাওয়া স্টার্লিংকে ফিরিয়ে দলকে খেলায় আনেন অধিনায়ক মাশরাফি।

মাশরাফির বলে স্কুপ করতে গিয়ে ব্যাটে নিতে পারেননি আইরিশ ওপেনার। ৪৬ বলে ৬১ রান স্টার্লিং ফেরার পরও মাহমুদউল্লাহ-আরিফুলের জুটিতে ম্যাচে ছিল খুলনা। জুটিতে ৩২ রান উঠার পর দুই বলের ব্যবধানে দুজনকে আউট করে খেলার ফিরে আসে রংপুর।

শেষ দিকে রান বলের ব্যবধান বাড়ায় সমীকরণ হয়ে যায় কঠিন। আরিফুল হক, জহুরুল ইসলাম অমি, কার্লোস ব্র্যাথওয়েটরা মেলাতে পারেননি সেই ৮ রানের হিসাব।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মন্থর গতিতে রান উঠানোর পর মেহেদী মারুফের উইকেট হারায় রংপুর রাইডার্স। ওপেনিং থেকে তিনে ফিরে ঝড়ো শুরু করেছিলেন অ্যালেক্স হেলস, তবে আফগান স্পিনার জহির খান বেশি বাড়তে দেননি তাকে। চারে নামা মোহাম্মদ মিঠুন থিতু হয়ে বিলিয়ে দেন উইকেট।

আরেকটি ব্যাটিং ধসের আভাস ছিল রংপুরের। কিন্তু চতুর্থ উইকেটে দারুণ জুটিতে সেই শঙ্কা উড়িয়ে দেন রবি বোপারা আর রাইলি রুশো। আগের ম্যাচেও রান পেয়েছিলেন বোপারা। মন্থর পিচে কেমন করে ব্যাট করতে হয় ভালোই জানা তার। রুশো দ্বিতীয় ম্যাচেই পেয়েছেন তাল। ৫২ বলে ৮ চার আর দুই ছক্কায় ৭৬ রানে অপরাজিত থেকে রুশোই গড়েন চ্যালেঞ্জিং স্কোরের ভিত। বোপারা অপরাজিত থাকেন ২৯ বলে ৪০ রান করে। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে আসে ১০৪ রান।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর রাইডার্স : ২০ ওভারে ১৬৯/৩ (রুশো ৭৬*, মারুফ ৫, হেলস ১৫, মিঠুন ১৯, বোপারা ৪০* ; তাইজুল ০/১৮, আলি ১/৩৫, শরিফুল ০/৩০, জাহির ১/৩০, ব্র্যাথওয়েট ১/৩৯, মাহমুদউল্লাহ ০/৬)

খুলনা টাইটান্স: ২০ ওভারে ১৬১/৫ (স্টার্লিং ৬১, জুনায়েদ ৩৩, শান্ত ১, মাহমুদউল্লাহ ২৪, আরিফুল ১২, ব্র্যাথওয়েট ৬*, জহুরুল ১২* ; মাশরাফি ১/৩৫, গাজী ০/২১, শফিউল ২/৪৪, নাজমুল ০/১২, রেজা ১/২৮, হাওয়েল ১/১৯)

ফল: রংপুর রাইডার্স ৮ রানে জয়ী।

ম্যাচসেরা: রাইলি রুশো (রংপুর রাইডার্স)।

মানবকণ্ঠ/এএম

Leave a Reply

Your email address will not be published.