খুনিদের সঙ্গে জাতীয় ঐক্য করছেন বি. চৌধুরী-ড. কামাল: কাদের

২১ আগস্টে গ্রেনেড হামলার দায়ে দণ্ডিত রাজনৈতিক দলের সঙ্গে ড. কামাল হোসেন ও বি. চৌধুরী কোন নৈতিকতায় ঐক্য প্রক্রিয়ায় অংশ নিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সকালে রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সড়ক পরিবহন অধিদপ্তরের এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

এই খুনি দলের সঙ্গে আপনারা তথাকথিত জাতীয় ঐক্য করছেন এমন প্রশ্ন রেখে মন্ত্রী বলেন, ২১ আগস্টের খুনিরা, মাস্টারমাইন্ড-প্ল্যানার যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত। তিনি যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, সেই দলের সঙ্গে কোন নৈতিকতায় ঐক্য করেন? এই জাতীয় ঐক্যে জনগণ কোনো দিনও বিশ্বাস করবে না, সমর্থন করবে না।

জাতীয় ঐক্যপ্রক্রিয়া নিয়ে ফের প্রশ্ন তুলে তিনি বলেন, বাংলাদেশের রাজনীতি কি খুনি, দণ্ডিত, আত্মস্বীকৃত দুর্নীতিবাজদের হাতে ন্যস্ত হবে?

ওবায়দুল কাদের বলেন, আমার বিশ্বাস, এই জাতীয় ঐক্য বাংলাদেশের জনগণ কোনো দিনও গ্রহণ করবে না। এই ধরনের জাতীয় ঐক্য যারা করে, তারা কত নীতি-নৈতিকতাহীন, দেউলিয়া রাজনৈতিক দল, তা বলার অপেক্ষা রাখে না।

১৫ আগস্ট ও ২১ আগস্ট একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা এবং একই সূত্রে গাঁথা উল্লেখ করে তিনি আরো বলেন, ১৪ বছর পর এই রায় হয়েছে। আমি এখনো নামাজের সেজদা দিতে পারি না। পঙ্গু করে দিয়েছে আমাদের সারা জীবনের জন্য। অনেকে আছেন, যারা হুইলচেয়ার ছাড়া চলতে পারেন না।

ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব যা ইচ্ছে তা-ই বলছেন। তিনি বলছেন, এই রায় ফরমায়েশি রায়। তিনি বলেন, সাংবাদিক বন্ধুরা, আপনারাই বলুন, এই রায় কি ফরমায়েশি রায়? বাংলাদেশের বিবেক আছে এমন একজন মানুষ কি বলবে এই রায় ফরমায়েশি?

তিনি আরো বলেন, সন্ত্রাসবিরোধী সমাবেশে আমরা সন্ত্রাসের স্বীকার। ক্ষমতায় আপনারা, আলামত নষ্ট হলো কেমন করে? হামলাকারীরা প্রকাশ্য দিবালোকে পালিয়ে যাওয়ার সুযোগ পেল কেমন করে? বলুন?

মানবকণ্ঠ/এএএম

Leave a Reply

Your email address will not be published.