‘খালেদা জিয়ার মুক্তি সরকারের হাতে নয়’

কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি সরকারের হাতে নেই বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকারের হাতে খালেদ জিয়াকে মুক্ত করার এখতিয়ার নেই। আইন অনুযায়ী বিএনপি যদি বেগম জিয়াকে মুক্ত করে আনতে পারে তাতেও সরকারের কোনো বাধা নেই।

শনিবার দলীয় সভানেত্রীর ধানমন্ডি কার্যালয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা শেষে প্রেস ব্রিফিংয়ে এ মন্তব্য করেন কাদের।

বিএনপি ইতিহাসের নজিরবিহীন ব্যর্থ বিরোধী দল বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, গত ১০ বছরে একদিনের জন্য সরকারের ওপর চাপ সৃষ্টি করতে পারেনি বিএনপি। বাংলাদেশে এমন ব্যর্থ বিরোধী দল কখনো ছিল না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার মামলার রায়ের আগে দলীয় গঠনতন্ত্র পরিবর্তনের ব্যাখ্যা দিতে হবে বিএনপিকে। জনগণের কাছে ভোট চাইতে হলে এর ব্যাখ্যা দিতেই হবে।

বর্তমান সরকারের জনভিত্তি অনেক শক্তিশালী জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘উন্নয়নে বিএনপির কোনো ভূমিকা নেই। নিজেরা ক্ষমতায় থাকার সময় বিনা পয়সায় সাবমেরিন ক্যাবল পাওয়ার পরও তা প্রত্যাখ্যান করে দেশকে পিছিয়ে নিয়েছিল তারা’।

মানবকণ্ঠ/এফএইচ