খালেদা-তারেকের বিচার দুর্নীতিবাজদের জন্য সতর্কবার্তা: ইনু

ইনু

খালেদা-তারেকের বিচার অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের প্রতিষ্ঠা এবং দুর্নীতিবাজদের জন্য সতর্কবার্তা বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, রাজনৈতিক বিচার বা প্রতিহিংসার শিকার নয়, খালেদা জিয়া ও তারেক তাদের কৃতকর্মের ফল ভোগ করছে। খালেদা-তারেকের বিচার অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের প্রতিষ্ঠা এবং দুর্নীতিবাজদের জন্য সতর্কবার্তা।

বিশ্ব বেতার দিবস উপলক্ষে মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় বেতার ভবন প্রাঙ্গণে বাংলাদেশ বেতার আয়োজিত শ্রোতা সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সমসাময়িক রাজনীতি প্রসঙ্গে তিনি বলেন, হাওয়া ভবনের দুর্নীতির অভিযোগে বহুপূর্বেই ‌জনতার আদালতে দণ্ডিত খালেদা-তারেক এবার আইনের আদালতে দুর্নীতিবাজ হিসেবে প্রমাণিত হলো।

বাংলাদেশ বেতারকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের সাহসী প্রচারযন্ত্র হিসেবে বর্ণনা করে তথ্যমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধে যারা অস্ত্র হাতে যুদ্ধ করেছে, আর যারা বেতারে শব্দ সৈনিক হিসেবে যুদ্ধ করেছে, তারা সবাই মুক্তিযোদ্ধা।

মন্ত্রী বলেন, ‘ক্রীড়াঙ্গণে বেতার’ প্রতিপাদ্য নিয়ে এবারের বিশ্ব বেতার দিবস বাংলাদেশের ক্রীড়াঙ্গণকে জনপ্রিয় করে তুলতে বেতারের অবদানকেই স্মরণ করিয়ে দেয়।

বাংলাদেশ বেতার বাংলাভাষা ও বাঙালিয়ানা চর্চার অন্যতম প্রধান কেন্দ্র এবং দেশ ও মানুষের প্রতি দায়বদ্ধ থেকে বেতার জীবনের কথা বলে উল্লেখ করেন তিনি।

গণমাধ্যমের বিষয়ে হাসানুল হক ইনু বলেন, অপরাধীদের প্রতি সহানুভূতি তৈরি নয়, অপরাধীদের মুখোশ উন্মোচন করাই গণমাধ্যমের দায়িত্ব। গণমাধ্যমকে অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে যাতে তাদের স্থান রাজনীতি ও ক্ষমতার বাইরেই হয়।

বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে তথ্য মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক (বার্তা) হোসনে আরা তালুকদার।

এর আগে মঙ্গলবার সকালে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র নেতৃত্বে জাতীয় বেতার ভবন থেকে বিশ্ব বেতার দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রায় তথ্যসচিব মো. নাসির উদ্দিন আহমেদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলসহ মন্ত্রণালয় ও বাংলাদেশ বেতারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী, শিল্পী ও কলাকুশলীগণ অংশগ্রহণ করেন। আগারগাঁও পাসপোর্ট অফিস মোড় ঘুরে শোভাযাত্রাটি জাতীয় বেতার ভবনে এসে শেষ হয়। বিকেলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ।

মানবকণ্ঠ/এসএস