খালেদা জিয়া বাম হাত ও পা নাড়াতে পারছেন না: জয়নুল আবেদীন

খালেদা জিয়া বাম হাত ও পা নাড়াতে পারছেন না: জয়নুল আবেদীনদুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বাম পাশ পুরো অবশ হয়ে গেছে। তিনি বাম হাত ও পা নাড়াতে পারেন না। তার চোখেও প্রচণ্ড ব্যথা বলে জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

এর আগে বিকেল ৫টার দিকে চার আইনজীবী নিয়ে কারাগারে সাক্ষাতের জন্য প্রবেশ করেন। প্রায় এক ঘণ্টা সাক্ষাৎ শেষে সন্ধ্যা ৬টার দিকে বেরিয়ে আসেন আইনজীবীরা।

সাক্ষাতের জন্য যাওয়া অপর আইনজীবীরা হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, খালেদা জিয়ার আইনজীবী এজে মোহাম্মদ আলী ও আব্দুর রেজ্জাক খান।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে ভর্তি করার দাবি জানিয়ে জয়নুল আবেদীন বলেন, ‘তার অবস্থা অত্যন্ত খারাপ। তাকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে ইউনাইটেড, অ্যাপোলো বা যেকোনও বেসরকারি বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হোক। আগে তার চিকিৎসা, পরে বিচার।’

মানবকণ্ঠ/ডিএইচ