‘খালেদা জিয়া খুবই অসুস্থ, হুইল চেয়ারে বসতে কষ্ট হচ্ছে’

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া খুবই অসুস্থ, ঠিকমতো হুইল চেয়ারে বসতে পারছেন না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, মাথাটা সোজা করে রাখতে পারছেন না। চিকিৎসা না দেয়ায় তার শারীরিক অবস্থার দিন দিন অবনতি ঘটছে।

মঙ্গলবার পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ আদালতের খালেদা জিয়ার মামলা শুনানি শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা নাইকো দুর্নীতি মামলার শুনানি হচ্ছে এই কারাগারেই বিশেষ আদালতে। খালেদা জিয়াকে কারাগার থেকে হুইল চেয়ারে করে আদালতে হাজির করা হয় ১২টা ৪০ মিনিটে। এসময় আদালতে উপস্থিত ছিলেন মির্জা ফখরুল। শুনানি শেষে বিচারক নাইকো মামলার পরবর্তী শুনানি ১ এপ্রিল ঠিক করেন।

বিএনপি মহাসচিব বলেন, আদালতে হুইল চেয়ারে বসতে কষ্ট হচ্ছে খালেদা জিয়ার। তার হাতে ও পায়ের হাঁটুতে খুবই ব্যথা। তার রক্ত পরীক্ষা করানোর কথা ছিল, করানো হয়নি। সকালে বমি করেছেন। কিছুই খেতে পারছেন না। ঠিকমতো ডাক্তারের চেকআপ করা হচ্ছে না।

প্রসঙ্গত, গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দি রাখা হয়। সেখান থেকেই গত ৬ অক্টোবর চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হয়। টানা এক মাস দুদিন বিএসএমএমইউয়ে চিকিৎসা নেয়ার পর ৮ নভেম্বর তাকে কারাগারে ফিরিয়ে নেয়া হয়।

মানবকণ্ঠ/এএম