খালেদা জিয়ার সঙ্গে সুষমার সাক্ষাৎ রাতে

খালেদা জিয়া

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে রোববার রাতে দেখা হবে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের। সোনারগাঁও হোটেলে রাত আটটায় সৌজন্য সাক্ষাৎ হওয়ার কথা রয়েছে। বাংলাদেশ সফরকালে সুষমা এই হোটেলে অবস্থান করবেন। খালেদার বাসভবন ফিরোজাতেই সুষমার সঙ্গে দেখা হওয়ার কথা ছিল খালেদার। তবে শেষ মুহুর্তে এসে স্থান পরিবর্তন করা হয়েছে।

বিএনপির চেয়ারপার্সনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার এ কথা জানিয়েছেন।

খালেদা জিয়ার সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহউদ্দীন আহমেদেরও উপস্থিত থাকার কথা রয়েছে।

দুদিনের সফরে ভারতের পররাষ্ট্রমন্ত্রী রোববার দুপুরে ঢাকায় আসছেন। তিনি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে। এছাড়াও সংসদের বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদের সঙ্গেও বৈঠক হওয়ার কথা রয়েছে।

সর্বশেষ ২০১৪ সালের ২৭ জুন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের মধ্যে হোটেল সোনারগাঁওয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। তার আগে ২০১২ সালে ভারত সফরকালে সুষমা স্বরাজের সঙ্গে তার সরকারি বাসভবন বৈঠক করেন খালেদা জিয়া।

মানবকণ্ঠ/এসএস