খালেদা জিয়াকে ‘স্লো পয়জনিং’ করা হচ্ছে কিনা: সন্দেহ রিজভীর

খালেদা জিয়াকে ‘স্লো পয়জনিং’ করা হচ্ছে কিনা: সন্দেহ রিজভীর

অসুস্থ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হাসপাতালে চিকিৎসার নামে স্লো পয়জনিং করা হচ্ছে কিনা তা নিয়ে সন্দেহ পোষণ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। তিনি বলেন, সুস্থ অবস্থায় বেগম জিয়া কারাগারে গিয়েছিলেন আজকে তিনি মারাত্মক অসুস্থ, তাকে হুইল চেয়ার ব্যবহার করতে হচ্ছে।

বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় নিচতলায় পবিত্র-শব-ই মিরাজ উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আমাদের কাছে ভয় হচ্ছে সরকার কারাগারের মধ্যে তাকে চিকিৎসার নামে অন্য কিছু করছেন কিনা? তাকে স্লো পয়জনিং করা হচ্ছে কিনা? এখন জনমনে এমন প্রশ্ন দেখা দিয়েছে। আজকে তিনি এতো গুরুতর অসুস্থ হলেন কিভাবে?

তিনি বলেন, বেগম জিয়া কারাগারে থাকা অবস্থায় সরকারি চিকিৎসকরা দেখতে গিয়ে বলেছেন, তিনি অত্যন্ত অসুস্থ। আর পিজি হাসপাতালে আসার সঙ্গে সঙ্গে সেখানকার পরিচালক বলে দিলেন, তিনি খুব একটা অসুস্থ নন। কোনো রকম পরীক্ষা হলো না, কেনো ধরনের ডায়াগনোসিস হলো না, কিন্তু পরিচালক বলে দিলেন তার অসুস্থতা গুরুতর নয়।

তিনি বিএসএমএমইউ পরিচালকের সমালোচনা করে বলেন, পরিচালক তো নিজের মুখে বলছেন না, শেখ হাসিনা যা বলে দিচ্ছেন সরকার যেটা বলে দিচ্ছেন সেই কথাই টিভিতে পরিচালক বলছেন। এই জন্যই বলছেন যে তার চাকরি রক্ষা করার জন্য, তার পথ ধরে রাখার জন্য। মানুষকে মৃত্যুর মুখোমুখি ঠেলে দিয়েও দেশের ডাক্তাররা নিজের পথ ধরে রাখার জন্য শেখ হাসিনার ভাষায় কথা বলছেন।

বেগম খালেদা জিয়ার জীবন নিয়ে টানা-হেচড়া করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, তাকে নানাভাবে হেনস্থা করা হচ্ছে। অনেক দাবি অনেক সংগ্রাম তাকে উন্নত চিকিৎসা দেয়ার জন্য, কিন্তু উনি (খালেদা জিয়া) সেটা পাবেন না। শেখ হাসিনা যা পাবেন বেগম খালেদা জিয়া সেটা পাবেন না, কারণ এই দেশটাকে জমিদারি তালুক মনে করেন শেখ হাসিনা।

দোয়া মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ওলামা দলের সাধারণ সম্পাদক হাফেজ নেছারুল হক, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিনসহ অন্যরা।

মানবকণ্ঠ/এসএস