খালেদার মুক্তির সঙ্গে নির্বাচনের সম্পর্ক নেই: কাদের

খালেদা জিয়ার মুক্তির সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দ্বিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আইনি লড়াই খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ। তার বিরুদ্ধে মামলা আওয়ামী লীগ সরকার দেয়নি, দিয়েছে তত্ত্ববধায়ক সরকার।

বিএনপিতে এখন নির্বাচনে হেরে যাবার ভয় কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি নানা ছলছুতোয় নির্বাচন থেকে সরে যাওয়ার পথ খুঁজছে। নির্বাচনে আসা না আসা বিএনপির সিদ্ধান্ত এ নিয়ে আওয়ামী লীগকে দোষ দিয়ে লাভ নেই।

সম্প্রতি বার কাউন্সিল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি আরো বলেন,সবাই যেখানে এ নির্বাচনকে সুষ্ঠু নির্বাচন বলছে সেখানে বিএনপি তা মানছে না।

তিনি আরো বলেন, কিছু ভুলত্রুটি থাকা সত্ত্বেও সংখ্যালঘুদের জন্য আওয়ামী লীগই সবচেয়ে ভালো বন্ধু। আমাদের ভুলত্রুটি আছে। কিন্তু আমাদের চেয়ে বেটার বন্ধু মাইনরিটিদের এ দেশে আর কেউ নেই।

আয়োজক সংগঠনের সভাপতি জয়ন্ত সেন দীপুর সভাপতিত্বে অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, মৎস ও প্রাণী সম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এএএম