খালেদার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার প্রতিবাদে রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আরো ২টি মামলায় গ্রেফতারী পরোয়ানা জারীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সংগঠনের সহ-সভাপতি আলমগীর হাসান সোহানের নেতৃত্বে কাটাবন থেকে শুরু করে শাহবাগ মোড় পর্যন্ত বিক্ষোভ মিছিল করেছে।

মিছিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মির্জা ইয়াসিন আলী, সহ সাংগঠিনক সম্পাদক উজ্জল হোসেন, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক আবু ফয়সাল জিহাদ, সহ সাহিত্য প্রকাশনা সম্পাদক পার্থ দেব মণ্ডল, সহ সম্পাদক আল ইমরান রিপন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজ রহমান, সহ সভাপতি আলমগীর কবির,আমিনুর রহমান, সহ ঢাঃ বিঃ, ঢাকা কলেজ, তিতুমির কলেজ, মহানগর পূর্ব, মহানগর উত্তর, মহানগর পশ্চিম সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এদিকে একই এলাকায় বিকালে আরেকটি বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলে নেতৃত্ব দেন সংগঠনের সিনিয়র যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও ছাত্রনেতা নাহিদুল ইসলাম সুহাদ। মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, যুগ্ম সম্পাদক এস এম শামিম রেজা ও হাবিবুর রহমান ডালিম, সহ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসন মিঠু ও হারুনুর রশিদ হিরন। জলবায়ু ও পরিবেশ বিষয়ক সম্পাদক স্বপন মন্ডল, সহ-মানবাধিকার সম্পাদক মাজেদুল ইসলাম রুম্মন,সহ প্রশিক্ষন বিষয়ক সম্পাদক শাহজাহান রনি, সহ অর্থ সম্পাদক মাহাবুবুল আলম শাহীন ও নাসির উদ্দিন নাসির ও সিহাবুর রহমান, তবিবুর রহমান সাগর, মমিনুর রহমান, মোল্লা মো. জামাল উদ্দিন, আজিজুর রহমান, আব্দুর সালাম রিংকু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-সভাপতি ফরিদ হোসেন খান, বেলাল হোসেন, সাংগাঠনিক সম্পাদক আবু তাহের, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাশেদুজ্জামান তুফান ও আব্দুর রশিদ, ঢাকা কলেজের সহ-সভাপতি মনিরুল ইসলাম টুটুল, সহ-সভাপতি দুলাল হোসন, যুগ্ম সম্পাদক রাশেল মোল্লা, ধানমন্ডী থানার সভাপতি খালিদ হাসান জ্যাকি সহ লালবাগ, নিউমার্কেট ও অন্যান্য নেতৃবৃন্দ।

মানবকণ্ঠ/এসএম/বিএএফ