খালেদাকে সাজা দেয়ার মূল কারণ একতরফা নির্বাচন: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে সাজা দেয়ার মূল কারণ তাকে এবং বিএনপিকে বাইরে রেখে একতরফা নির্বাচন করে ক্ষমতা দখল দীর্ঘায়িত করা। কারণ, তিনি আজীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন।

বুধবার সকালে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পৃথিবী থেকে সরিয়ে দেয়ার চেষ্টা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের কথা আমরা বহুবার বলেছি। এখন তার চিকিৎসার সুযোগ পর্যন্ত দেয়া হচ্ছে না। তাকে একটা বিশেষায়িত হাসপাতালে নেয়ার কথা বলা হয়েছিল, কিন্তু সরকার নিচ্ছে না। এখন আর কোনও চিকিৎসককে তার সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে না। উদ্দেশ্যটা কী?

তিনি আরো বলেন, ইতিহাস আপনাদের ক্ষমা করবে না। তাই আমরা আবার বলতে চাই, তাকে মুক্তি দিয়ে, সুচিকিৎসার ব্যবস্থা করে দেশে একটা পরিবেশ সৃষ্টি করুন।

ফখরুল বলেন, মিথ্যা মামলায় খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। যদিও তিনি মূল মামলায় জামিন পেয়েছেন, কিন্তু অন্য মামলায় তার জামিন বিলম্বিত করা হচ্ছে, যাতে তাকে দীর্ঘদিন কারাগারে রাখা যায়।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সালাহউদ্দিন আহমেদ, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

মানবকণ্ঠ/এএএম

Leave a Reply

Your email address will not be published.