খালেকের স্ত্রীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

বাগেরহাট প্রতিনিধি :
খুলনার নবনির্বাচিত মেয়র তালুকদার আবদুল খালেকের ছেড়ে দেয়া বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেয়রের স্ত্রী হাবিবুন নাহারের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
গতকাল রোববার দুপুর ১২টার দিকে রিটার্নিং অফিসার মো. নুরুজ্জামান তালুকদার যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। ফলে হাবিবুন নাহারের বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য নির্বাচিত হতে আর কোনো বাধা থাকল না।
মনোনয়নপত্র বৈধ ঘোষণার সময় প্রার্থী হাবিবুন নাহার ছাড়াও জেলা নির্বাচন অফিসে আরো উপস্থিত ছিলেন, খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আবদুল খালেক, আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপকমিটির সদস্য তালুকদার আবদুল বাকীসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
রিটার্নিং অফিসার মো. নুরুজ্জামান তালুকদার জানান, রোববার দুপুরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুন নাহারের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আগামী ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এই দিনের মধ্যে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার না করলে ৪ জুন হাবিবুন নাহারকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।
হাবিবুন নাহার বলেন, পুরনো অভিজ্ঞতা কাজে লাগিয়ে জনগণের সঙ্গে থেকে রামপাল-মোংলার উন্নয়ন করে যাব। এই অল্প সময়ে তিনি সবার সহযোগিতা আশা করেন। বাগেরহাট-৩ আসনে তালুকদার আবদুল খালেক সংসদ সদস্য ছিলেন। খুলনা সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। সেই শূন্য আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয় তালুকদার আবদুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে।