কোচকে গাড়ি উপহার দিয়েছিলেন বিরাট!

বিরাট কোহলি ভারতীয় ক্রিকেট তারকা, যিনি সবসময়ই আলোচিত। তবে এবার আলোচিত হলেন কোচকে গাড়ি উপহার দিয়ে। ২০১৪ সালের ৫ সেপ্টেম্বর রাধাকৃষ্ণণের জন্মদিন অর্থাৎ শিক্ষক দিবস উপলক্ষে তার কোচ রাজকুমার শর্মাকে গাড়ি উপহার দিয়ে মন জয় করেছিলেন এমনই তথ্য উঠে এসেছে এক সাংবাদিকের লেখা বইয়ে।

দিল্লির সাংবাদিক বিজয় লোকপল্লির লেখা বই ‘ড্রিভেন’ থেকে জানা যায়, শিক্ষক দিবসে কোচ রাজকুমার শর্মাকে একটা গাড়ি উপহার দিয়েছিলেন বিরাট। রাজকুমার ছাত্রের সেই উপহারে স্রেফ খুশিই হননি, বিরাটের ওই উদারচেতা মনোভাব সারা জীবনের জন্য মন জিতে নিয়েছিল বিরাটের ছোটবেলার কোচ রাজকুমার শর্মার।

আরো জানা যায়, ওই দিন খুব সকালেই কোচ রাজকুমার শর্মার বাড়িতে গিয়ে হাজির হয়েছিলেন বিরাটের দাদা বিকাশ। বাসার কলিং বেল বাজাতেই বেরিয়ে আসেন রাজকুমার শর্মা। এরপর নিজের ফোন থেকে বিরাটকে কল করে কোচের হাতে ফোন ধরিয়ে দেন বিকাশ। ফোনের ওপারে বিরাটের গলা পেয়ে খুশিই হন রাজকুমার। এরপর স্যারকে শিক্ষক দিবসের অভিনন্দন জ্ঞাপন করেন বিরাট। তারপরই তার হাতে একটা চাবির গোছা ধরিয়ে দেন বিকাশ। কোচ কিছু বুঝে ওঠার আগেই তিনি দেখেন তার বাড়ির সামনে দাড়িয়ে ব্র্যান্ড নিউ স্কোডা র‌্যাপিড।

এদিকে ছাত্রের থেকে এমন একটা উপহার পেয়ে স্বাভাবিকভাবেই বাকরুদ্ধ হয়ে গিয়েছিলেন তিনি। পরে রাজকুমার সেই উপহার প্রসঙ্গে বলেছিলেন, সেটা তার কাছে উপহার ছিল না। বিরাট আমাকে যে কতটা মূল্যবান মনে করে এবং কতটা আত্মিক যোগ থাকলে এমনটা করা যায়, সেটাই তাকে অভিভূত করেছিল।

মানবকণ্ঠ/এএএম