কুমারখালী-খোকসায় বয়স্কদের ফ্রি চক্ষু ক্যাম্প আগস্টে

কুমারখালী-খোকসায় বয়স্কদের ফ্রি চক্ষু ক্যাম্প আগস্টে

আসছে আগস্ট। শোকের মাস। এ শোকের মাসে কুষ্টিয়ার কুমারখালী-খোকসা উপজেলায় সুফি ফারুকের ‘শেখ হাসিনা হেলথ ক্যাম্প’ প্রকল্পের আওতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ফ্রি চক্ষু ক্যাম্প। ১৭ থেকে ১৯ আগস্ট পর্যন্ত কুমারখালী গুরুকুলে উক্ত ক্যাম্পের আয়োজন করা হবে বলে জানিয়েছেন এই আয়োজনের উদ্যোক্তা সুফি ফারুক ইবনে আবুবকর।

ফ্রি চক্ষু ক্যাম্প সম্পর্কে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও গুরুকুলের প্রতিষ্ঠাতা সুফি ফারুক ইবনে আবুবকর বলেন, আগস্ট মাস বাঙালী জাতির জন্য শোকের মাস। এ মাসে আমরা বিভিন্ন ধরণের কর্মসূচি পালন করে থাকি। প্রতি বছর স্মরণসভা, দোয়া মাহফিল, দান ও জনহিতকর কাজের মাধ্যমে আমরা এ মাসকে স্মরণ করি। এবার আগস্ট মাসে আমাদের কর্মসূচির অংশ হিসেবে থাকছে কুমারখালী-খোকসা উপজেলার মুরুব্বীদের জন্য ফ্রি চক্ষু ক্যাম্প। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরফ থেকে আমার এলাকার মানুষের জন্য উপহার।

তিনি আরো বলেন, ফ্রি চক্ষু ক্যাম্পে কুমারখালী-খোকসা উপজেলার মুরুব্বীদের সম্পূর্ণ বিনা মূল্যে চিকিৎসা করানো হবে। এখানে চোখে ছানি পড়া রোগীদের ডাক্তার দেখানো, অপারেশন ও লেন্স সংযোজন করে দেয়া হবে।

শেখ হাসিনা হেলথ ক্যাম্প প্রকল্পের সমন্বয়কারী জানান, চিকিৎসা নিতে ইচ্ছুক ব্যক্তি বা তার পক্ষ থেকে অন্যকেউ গুরুকুলে এসে রোগীর নাম ও যোগাযোগের বিস্তারিতসহ রেজিস্ট্রেশন করে যাবেন। রোগীর সংখ্যা হিসেব করে আয়োজনের জন্য আমাদের কিছুটা সময় লাগবে। তাই আগামী ১৪ আগস্টের মধ্যে অবশ্যই রেজিস্ট্রেশন করতে হবে।

এই ফ্রি চক্ষু ক্যাম্পে রেজিস্ট্রেশন ও যে কোনো সহযোগিতার জন্য যোগাযোগ করতে পারবেন কুমারখালী গুরুকুলের সুভাষ দত্ত (০১৮১৩-৫৩৬০৫৮) এবং খোকসা গুরুকুলের খাইরুল ইসলামের (০১৯৬৫-১১৩৮৬৬) সাথে। যদি কোনো কারণে উক্ত নম্বর দু’টিতে যোগাযোগ করা সম্ভব না হয় তবে কুষ্টিয়া-৪ আসন থেকে মনোনয়ন প্রার্থী সুফি ফারুক ইবনে আবুবকরের সাথে সরাসরি কথা বলতে পারবেন ০১৯১৫-৪০০০০০ এ নম্বরে।

মানবকণ্ঠ/এসএস