কলকাতায় শাকিব-অপু

দুই বাংলার অলিতে গলিতে জনপ্রিয় শাকিব খান ও অপু বিশ্বাস জুটি। যদিও এই জনপ্রিয়তার প্রধান কারণ মোটেও রুপালি পর্দার রসায়ন নয়। তাদের সম্পর্ক, বিয়ে, সন্তান, বিচ্ছেদই রয়েছে তার নেপথ্যে। অন্যদিকে বিচ্ছেদের পরে দুই তারকার মুখ দেখাদেখিও বন্ধ। তবে গত কয়েকদিন আগে কলকাতায় একটি ছবির শুটিংয়ে যান অপু। অন্যদিকে বর্তমানে শাকিব তার ছবির শুটিং ও আরেকটি ছবির প্রমোশনে সেখানে রয়েছেন। তাই বলাই যায়, দূরত্ব ভুলে একই শহরে শাকিব-অপু।

ঢাকাই ছবিতে অভিনয়ের পাশাপাশি কলকাতার ছবিতে অভিনয়ে নাম লিখিয়েছেন তিনি। বর্তমানে সে ছবিরই কাজ নিয়ে কলকাতায় ব্যস্ত সময় পার করছেন অপু। ছবির নাম ‘শর্টকাট’, নির্মাণ করছেন সুবীর মণ্ডল। নচিকেতার লেখা গল্প নিয়ে তৈরি হতে যাচ্ছে ছবিটি। এই চলচ্চিত্রে অপু অভিনয় করছেন নূরজাহান চরিত্রে। তিনি গত ৫ জুন থেকে শুটিংয়ে যোগ দিয়েছেন।

অপু জানান, শুটিং চলবে ১৪ তারিখ পর্যন্ত। এরপর কয়েকদিন বিরতি নিয়ে দেশে ফিরে ঈদ পালন করবেন। বাকি কাজটা ঈদের পরে এসে সেরে নেবেন।

এদিকে শাকিব ব্যস্ত রয়েছেন ‘মাস্ক’-এর শুটিংয়ে। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন কলকাতার নুসরাত জাহান ও সায়ন্তিকা। শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের প্রযোজনায় পরিচালনা করছেন রাজীব বিশ্বাস। পাশাপাশি শুক্রবার মুক্তি প্রতিক্ষীত ‘ভাইজান এলো রে’র প্রচারণায় অংশ নিচ্ছেন। সিনেমাটি পরিচালনা করেছেন জয়দীপ চ্যাটার্জি।

শাকিব বলেন,‘আমি ‘ভাইজান’ ছবির প্রচার এবং ‘মাস্ক’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত আছি কলকাতায়। এর মধ্যে ‘ভাইজান’ ছবির প্রচারের জন্য বেশকিছু প্ল্যান আছে সেই হিসেবে কাজ কাজ চলছে। সব কিছু শেষ করে ঈদের আগে ঢাকায় ফেরার চেষ্টা করব।’

অন্যদিকে ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশে মুক্তি পাচ্ছে শাকিব-অপু জুটির ‘পাংকু জামাই’। পরিচালনা করেছেন আব্দুল মান্নান।

মানবকণ্ঠ/এফএইচ