কর্নার কিকে ডি মারিয়ার অসাধারণ গোল (ভিডিও)

কর্নার কিকে ডি মারিয়ার অসাধারণ গোল (ভিডিও)দুরন্ত গতিতে এগিয়ে চলছে নেইমার-এমবাপেদের দল প্যারিস সেন্ট জার্মেই। শনিবার রাতে ফরাসি লিগ ওয়ানে প্যারিস সেন্ট জার্মেইয়ের চতুর্থ ম্যাচ। ওই ম্যাচে নিমস অলিম্পিকের মাঠে গিয়ে ২ গোল হজম করে ফেলেছিল নেইমারদের দল। তবে, দলের সেরা চার তারকা নেইমার, কাভানি, এমবাপে এবং অ্যাঞ্জেল ডি মারিয়ার দুর্দান্ত চারটি গোলে ৪-২ ব্যবধানেই জয় নিয়ে ফিরে আসে ফরাসি জায়ান্টরা।

তবে চার তারকার এই চার গোলের মধ্যে অবশ্যই সবার দৃষ্টি কেড়ে নিয়েছে আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়ার করা অসম্ভব সূন্দর গোলটি। যা ইতিমধ্যেই পরিণত হয়েছে টক অব দ্য ফুটবল ওয়ার্ল্ডে। কর্নার থেকে ডি মারিয়ার নেয়া বাঁ-পায়ের অ্যাঙ্গেল করা শট সরাসরি জড়িয়ে যায় নিমসের জালে। দলটির গোলরক্ষক পল বার্নার্ডোনি ঝাঁপিয়ে পড়েও বলের নাগাল পেলেন না।

৩৬ মিনিটেই এগিয়ে গিয়েছিল পিএসজি। দলের সেরা তারকা, ব্রাজিলিয়ান সুপার স্টার নেইমার গোল করে এগিয়ে দেন ফরাসী ক্লাবটিকে। এরপর ৪০ মিনিটে রাইট উইংয়ে কর্নার কিক পায় পিএসজি। কিক নিতে যান ডি মারিয়া। তিনি বাম পায়ে সোজা শট নেন একেবারে পোস্ট লক্ষ্যে। কিন্তু বলটা দুরহ কোন থেকে বাতাসেই সুইং করে। সোজা ঢুকে যায় নিমসের জালে।

পিএসজির কোনো খেলোয়াড়েরই সাহায্যের প্রয়োজন হয়নি। এমনকি নিমসের কোনো ডিফেন্ডারও বলের নাগাল পাননি সেটিকে ঠেকানোর। ডান পাসের পোস্টের পাশ দিয়েই বল প্রবেশ করে সোজা জালে। গোলরক্ষক শেষ মুহূর্তে ঝাঁপিয়ে পড়েছিলেন। কিন্তু সেটা বলের নাগাল ছোঁয়ার জন্য যথেষ্ট ছিল না।

ম্যাচের ৭৭ মিনিটে এমবাপে এবং ৯০+২ মিনিটে কাভানি আরো দুটি গোল করেন। ৬৩ মিনিটে আন্তোনিন বোবিচন এবং ৭১ মিনিটে পেনাল্টি থেকে তেজি সাভানিয়ের দুটি গোল করে ব্যবধান কমান শুধু।

গোলের ভিডিও

মানবকণ্ঠ/ডিএইচ