কক্সবাজারে বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৭

কক্সবাজারে বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৪

কক্সবাজারের চকরিয়ায় বাস ও লেগুনার সংঘর্ষে ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত পাঁচজন। মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নের বরইতলী এলাকার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনায় হতাহতরা সবাই লেগুনার যাত্রী।

নিহতদের মধ্যে দুইজন পুরুষ ও দুইজন নারী রয়েছেন বলে হারবাং হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই মো. নুরুদ্দিন জানান। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- চট্টগ্রামের লোহাগড়া উপজেলা আধুনগর এলাকার আহমদ হোসেনের ছেলে খায়ের আহমদ (৪০), কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং এলাকার মনসুর আহমদের ছেলে জহির আহমদ (৩২) ও একই এলাকার সাইফুল আলমের ছেলে আবুল কাশেম (২৭)। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চকরিয়া থানার ওসি বখকিয়া আহমেদ চৌধুরী বলেন, দুর্ঘটনার পর চকরিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়ার পর সেখানে কর্তব্যরত চিকিৎসক চারজনকে মৃত ঘোষণা করেন। পরে চকরিয়ার ইউনিক হাসপাতালে একজন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আরও দুইজনের মৃত্যু হয় বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

স্থানীয়দের বরাতে বানিয়াছড়া হাইওয়ে পুলিশের ওসি নুর আলম জানান, মঙ্গলবার সকালে যাত্রী নিয়ে লেগুনাটি (ছারপোকা) চকরিয়া থেকে লোহাগাড়া যাচ্ছিল। পথে বড়ইতলীর নতুন রাস্তারমাথা নামক এলাকায় কক্সবাজারমুখী স্টারলাইন পরিবহনের একটি বাসের সঙ্গে ওই লেগুনার মুখোমুখি সংঘর্ষ হলে হতাহতের এ ঘটনা ঘটে।

মানবকণ্ঠ/এসএস