ওয়ালটনের প্রিলুড সিরিজের নতুন ল্যাপটপ বাজারে

ওয়ালটনের প্রিলুড সিরিজের নতুন ল্যাপটপ বাজারে

ওয়ালটন বাজারে ছেড়েছে দেশে তৈরি সাশ্রয়ী মূল্যের নতুন একটি ল্যাপটপ। প্রিলুড সিরিজের ওই ল্যাপটপের মডেল ডব্লিউপিআর১৪এন৩৪জিএল (WPR14N34GL)। সোনালি রঙের আকর্ষণীয় ডিজাইনের ল্যাপটপটির দাম মাত্র ২২ হাজার ৫০০ টাকা।

ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান, ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত এই ল্যাপটপটি তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়। শিক্ষার্থী ও তরুণদের ক্রয়ক্ষমতার কথা বিবেচনা রেখে এর কনফিগারেশন ও দাম নির্ধারণ করা হয়েছে। এর অন্যতম ফিচার মাল্টি-ল্যাংগুয়েজ কিবোর্ড। যাতে স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি রয়েছে বিল্ট-ইন বাংলা ফন্ট এবং বিজয় বাংলা সফটওয়্যার। যে কেউ অনায়াসেই এই ল্যাপটপে বাংলা লিখতে পারবেন।

ওয়ালটন সূত্রে জানা গেছে, নতুন এই ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ১৪.১ ইঞ্চির এইচডি ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১৩৬৬ বাই ৭৬৮ পিক্সেল। উন্নত পারফরমেন্সের জন্য আছে ১.১ গিগাহার্জ গতির ইন্টেল অ্যাপোলো লেক এন৩৪৫০ প্রসেসর। রয়েছে বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৫০০। সঙ্গে ৪ গিগাবাইট ডিডিআর৩ র‌্যাম থাকায় প্রয়োজনীয় কাজ করা যাবে অনায়াসেই।

বেশি সংখ্যক ফাইল, সফটওয়ার, গেম, মুভি ইত্যাদি সংরক্ষণের জন্য এক টেরাবাইট হার্ডডিক্স ড্রাইভের সঙ্গে রয়েছে ৭ মিমি সাটা ইন্টারফেস। সুযোগ থাকছে আরো বেশি জায়গাযুক্ত হার্ডডিক্স ড্রাইভ ব্যবহারের।

দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের জন্য এই ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ৭.৬ ভোল্ট বা ৫০০০ এমএএইচ ব্যাটারি। যা পাঁচ ঘণ্টা ব্যাকআপ দিতে সমর্থ। স্পষ্ট ও জোড়ালো শব্দের জন্য রয়েছে দুইটি বিল্ট ইন স্পিকার। আকর্ষণীয় সেলফি এবং ভিডিও কলের জন্য রয়েছে ২ মেগাপিক্সেলের এইচডি ক্যামেরা।

ওয়ালটনের প্রিলুড সিরিজের নতুন ল্যাপটপ বাজারে

কানেকটিভিটির জন্য রয়েছে ২টি করে ইউএসবি পোর্ট, টিএফ কার্ড স্লট, ব্লুটুথ ভার্সন ৪, ওয়্যারলেস ল্যান, এইচডিএমআই পোর্ট, হেডফোন ও মাইক্রোফোন জ্যাক ইত্যাদি। ল্যাপটপটির ডাইমেনশন ৩২৯.৮/২১৯.৭/২২ মিমি। ব্যাটারিসহ ওজন মাত্র ১.৩৩ কেজি। এতে ২ বছরের ওয়ারেন্টি মিলবে।

ওয়ালটনের পণ্য ব্যবস্থাপক (কম্পিউটার) মোহাম্মদ আবুল হাসনাত জানান, বর্তমানে বাজারে রয়েছে ৩২ মডেলের ওয়ালটন ল্যাপটপ। ভিন্ন ভিন্ন ফিচার ও কনফিগারেশন এসব ল্যাপটপের দাম ১৯ হাজার ৯৯০ টাকা থেকে ৭৯ হাজার ৯৫০ টাকার মধ্যে। সব মডেলের ল্যাপটপে থাকছে সর্বোচ্চ ২ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

এছাড়াও, ওয়ালটনের রয়েছে ১৩ মডেলের ডেস্কটপ পিসি। ৩ বছরের ওয়ারেন্টিসহ যেগুলোর দাম ২৩ হাজার ৫৫০ টাকা থেকে ৪৪ হাজার ৯৯০ টাকা। দুই মডেলের মনিটরের একটির দাম ১৩ হাজার ৯৯০ টাকা। অন্যটির মূল্য ৮ হাজার ৫৫০ টাকা।

অন্যদিকে, ওয়ালটনের পণ্যসম্ভারে রয়েছে বিভিন্ন ধরনের গেমিং এবং সাধারণ কিবোর্ড ও মাউস এবং পেন ড্রাইভ। সাশ্রয়ী মূল্যের এসব কিবোর্ডের দাম ৩৯০ টাকা থেকে ১ হাজার ১৯০ টাকার মধ্যে। আর মাউসের দাম ২২০ টাকা থেকে ৫৯০ টাকার মধ্যে। ১৬ জিবি পেন ড্রাইভের মূল্য ৫৫০ টাকা থেকে ৯৫০ টাকার মধ্যে। আর ৩২ জিবির মূল্য ৭৯০ থেকে ১ হাজার ৩৯০ টাকার মধ্যে।

উল্লেখ্য, মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ক্রেতারা ১২ মাসের কিস্তিতে কিনতে পারেন সব ধরনের ওয়ালটন ল্যাপটপ ও ডেস্কটপ। আছে জিরো ইন্টারেস্টে ইএমআই সুবিধায় কেনার সুযোগও। দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিতে সারা দেশে রয়েছে বিস্তুত সার্ভিস নেটওয়ার্ক। আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ারে। যেকোনো মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে কল করে। ভিজিট করতে পারেন ওয়ালটনের ওয়েবসাইট www.waltonbd.com

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.