ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সফল

ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সফল

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সফলভাবে সম্পন্ন হয়েছে। বুধবার দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রীর তথ্য কর্মকর্তা আবু নাছের গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তবে ওবায়দুল কাদের এখনো অপারেশন থিয়েটারেই আছেন। চিকিৎসকের অবজারভেশনে রয়েছেন। তার পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছে।

এর আগে বুধবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি শুরু হয়। মাউন্ট এলজাবেথ হাসপাতালের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন সিবাস্টিন কুমার সামি সেতুমন্ত্রীর বাইপাস সার্জারি করেন। সার্জারি সম্পন্ন করতে কয়েক ঘণ্টা সময় লাগে।

কাদেরের সঙ্গে রয়েছেন তার সহধর্মিণী বেগম ইসরাতুন্নেসা কাদের, ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মীর্জা, আওয়ামী লীগ নেতা আলাউদ্দীন নাসিম, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম।

গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে নিয়ে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হওয়া ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে পাঠানো হয়।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ও প্রিন্সিপাল ড. ফিলিপ কোহ-এর তত্ত্বাবধানে চিকিৎসা চলছে কাদেরের।

মানবকণ্ঠ/এসএস