এমপি হাসানাতের গৃহপরিচারিকাকে শ্বাসরোধে হত্যা

বরিশালের গৌরনদীর দক্ষিণ চাঁদশী গ্রামের পানের বরজ থেকে স্থানীয় এমপি আবুল হাসানাত আব্দুল্লাহর বাসার গৃহপরিচারিকা বিধবা পাপরী দেউরীর (৩৩) লাশ উদ্ধার করেছে পুলিশ। তাকে শ্বাসরোধ করে হত্যার আলামত পেয়েছে পুলিশ। মঙ্গলবার উদ্ধারকৃত পাপরী ওই গ্রামের মৃত শুকদেব দেউরীর স্ত্রী ও তিন সন্তানের মা।

চাঁদশী ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য দিলীপ ভদ্র জানান, পাপরী দেউরী দীর্ঘদিন ধরে এলজিইডি’র গৈলা ইউনিয়নে রাস্তা মেরামতের কাজের পরে বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি হাসানাত আব্দুল্লাহর আগৈলঝাড়ার সেরালস্থ গ্রামের বাড়িতে গৃহপরিচারিকার কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। গত সোমবার সকালে পাপরী গাভির দুধ বিক্রির জন্য বাড়ি থেকে বাজারের উদ্দেশ্যে বের হয়ে রহস্যজনকভাবে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধান মেলেনি। পরে মঙ্গলবার সকালে স্থানীয় মঙ্গল সরদার নিকুঞ্জ পান্ডের পান বরজের পাশে ঘাস কাটতে গিয়ে বরের মধ্যে অর্ধউলঙ্গ এক নারীর লাশ দেখে ডাকচিৎকার শুরু করেন।

গৌরনদী মডেল থানার ওসি মনিরুল ইসলাম জানান, খবর পেয়ে তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে নিহত পাপরী দেউরীর লাশের সুরতাহাল করে ময়নাতদন্তের জন্য শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

ওসি আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিধবা পাপরী দেউরীকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। নিহতের গলায় আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

মানবকণ্ঠ/এসটি/এফএইচ