এবার শাহজালালে ৪৪ রাউন্ড গুলিসহ আওয়ামী লীগ নেতা আটক

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪৪ রাউন্ড গুলিসহ রাজধানীর দারুসসালাম থানার আওয়ামী লীগ সভাপতি এবিএম মাজহারুল আনামকে আটক করা হয়েছে। রোববার বেলা ১১টার দিকে কক্সবাজারে যাওয়ার সময় বিমানবন্দরের প্রথম গেটেই তাকে আটক করা হয়।

পরে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হলে ৫৪ ধারায় আটক দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়।

বিমানবন্দর অ্যাভিয়েশন সিকিউরিটি অপারেশনের পরিচালক নূরে আলম সিদ্দিক বিষয়টি নিশ্চিত বলেন, বিমানবন্দরে প্রবেশের সময় মাজহারুল আনামের কাছে গুলি থাকার বিষয়টি তিনি ঘোষণা করেননি। স্ক্যানিংয়ের সময় তার হ্যান্ড ব্যাগে গুলিগুলো ধরা পড়ে। পরে তাকে অ্যাভিয়েশন সিকিউরিটির অফিসে নিয়ে আসা হয়।

বিমানবন্দর থানার এসআই মশিউল আলম বলেন, আওয়ামী লীগ নেতা এবিএম মাজহারুল আনামের অভ্যন্তরীণ ফ্লাইটে করে কক্সবাজারে যাওয়ার কথা ছিল। এ সময় বিমানবন্দর গেটে তল্লাশির সময় তার কাছ থেকে ৪৪ রাউণ্ড গুলি উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, এর আগে গত ১১ মার্চ অস্ত্র নিয়ে প্রবেশের অভিযোগে যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ হোসেনকে আটক করা হয়েছিল। এরপর ২২ মার্চ ৩৫ রাউন্ড গুলি ও অস্ত্র নিয়ে বিমানবন্দরে প্রবেশের অভিযোগে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক মুজিবুর রহমানকে আটক করা হয়।

মানবকণ্ঠ/এএম