এথেন্সে বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্যে প্রাথমিক স্তরের নতুন বই বিতরণ

গ্রিসের এথেন্সস্থ বাংলাদেশ দূতাবাসে প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্যে প্রাথমিক স্তরের নতুন বই বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে দূতাবাস প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় বাংলাদেশ দোয়েল একাডেমির ছাত্রছাত্রীরা গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনের কাছ থেকে নতুন বছরের বই গ্রহণ করে।

দূতাবাসের কাউন্সিলর(শ্রম) ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরীর সঞ্চালনায় এই অনুষ্ঠানে স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকসহ দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০২১, ২০৪১ এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য শিক্ষা খাতকে অগ্রাধিকার প্রদান করে আসছে। শিক্ষাকে সময়োপযোগী ও কর্মমুখী করে তুলতে জাতীয় শিক্ষানীতি ২০১০ প্রণীত হয়েছে।বাংলাদেশের রাষ্ট্রদূত প্রবাসে নতুন প্রজন্মের মধ্যে বাংলা শিক্ষার চর্চাকে ধরে রাখতে গ্রিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান।

তিনি শিক্ষক-শিক্ষিকাদের পাশাপাশি অভিভাবকদের ভূমিকার ওপর জোর দিয়ে বলেন, দেশের জন্য যোগ্য, দায়িত্বশীল এবং শিক্ষিত প্রজন্ম গড়ে তোলার জন্য শিক্ষক-শিক্ষিকারা যেন ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় অভিভাবকদের সম্পৃক্ত করেন। এ প্রসঙ্গে তিনি স্থানীয় দোয়েল একাডেমির ভূমিকার প্রশংসা করেন।

তিনি এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ভাল ফলাফলের জন্য বাংলাদেশ দোয়েল একাডেমিকে অভিনন্দন জানান। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দোয়েল একাডেমির অধ্যক্ষ মো. জাহিদুল হক, শিক্ষিকা খন্দকার মেভিজ এবং কয়েকজন ছাত্র-ছাত্রী।

মানবকণ্ঠ/এএম

Leave a Reply

Your email address will not be published.