এডাটার এইচডি৩৩০ এক্সটার্নাল হার্ডড্রাইভ

এডাটার এইচডি৩৩০ এক্সটার্নাল হার্ডড্রাইভ

তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান এডাটা সম্প্রতি নতুন এইচডি৩৩০ মডেলের এক্সটার্নাল হার্ডড্রাইভ বাংলাদেশের বাজারে উন্মোচন করেছে। এই ড্রাইভে সর্বোচ্চ পাঁচ টেরাবাইট পর্যন্ত ধারণ ক্ষমতা রয়েছে। এটার বাইরের দিকে সিলিকন ক্যাসিং এবং ভেতরের দিকে এইএস ২৫৬-বিট অ্যানক্রিপ্টেড এইচডিডিটুগো সফটওয়্যার সেন্সর বসানো হয়েছে।

টেকসই প্রকৃতির এই এইচডি৩৩০ হার্ডড্রাইভ আলট্রা স্লিম ১৬.২এমএম সাইজের হওয়ার কারণে এটা দেখতে সুন্দর; একই সঙ্গে যে কোনো জাগায় সহজে বহন করা যায়। দারুণ পারফর্মেন্সের এখানে উন্নত মানের প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি স্টাইলিশ এবং এখানে ইলেকট্রিক শক প্রতিরোধ টেকনোলোজি ব্যবহার করা হয়েছে।

এডাটা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলছে, যারা বিভিন্ন সময় ঘুরে বেড়াতে পছন্দ করেন তাদের কাছে এই হার্ডড্রাইভ একটা আদর্শ ডিভাইস হতে পারে। মূল্যের দিক থেকেও এটা অনেকটা সহনীয়। ৫ টেরাবাইটের নতুন এই ডিভাইসটি কালো, নীল এবং লাল রঙে পাওয়া যাবে। এইচডি৩৩০ মডেলের ডিভাইসটি গ্রাহকদের গান, মুভি, ছবিসহ সব ধরনের তথ্য ব্যাকআপ রাখার ক্ষেত্রে কাজে লাগবে।

এছাড়া এইএস ২৫৬-বিট অ্যানক্রিপ্টেড এইচডিডিটুগো সফটওয়্যারের কারণে এই ডিভাইসের মূল্যবান তথ্য সংরক্ষণ এবং পাসওয়ার্ড সিকিউর করতে কাজ করবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

মানবকণ্ঠ/এসএস