এক সপ্তাহের মধ্যে চালের দাম কমবে: বাণিজ্যমন্ত্রী

দেশের বাজারে চালের দাম আগামী এক সপ্তাহের মধ্যেই কমে আসবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, ইতোমধ্যে আমি ও খাদ্য মন্ত্রী ও মিল মালিকসহ এই ট্রেডের সঙ্গে যারা যুক্ত আছেন, তাদের সাথে বসে কথা বলেছি। তারা কথা দিয়েছেন সপ্তাহ খানিকের মধ্যে এটা কমে আসবে। আশা করছি, খুব তাড়াতাড়ি বিষয়টি সমাধান হবে।

শুক্রবার দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ভারত ও চীনের সাথে বাণিজ্য ঘাটতি কমিয়ে আনার চেষ্টা চলছে তিনি বলেন, আমরা আগের থেকে অনেক উন্নতি করছি। ভারত ও চীন মিলে প্রায় আড়াইশো কোটি মানুষের দেশ। আমাদের সর্বাত্মক চেষ্টা চলছে এই দু’টি দেশের সাথে বাণিজ্য ঘাটতি কমিয়ে আনা। ইতোমধ্যে ভারতের বাজারে প্লাস্টিক, গার্মেন্টসসহ বিভিন্ন পণ্য রপ্তানি হচ্ছে। চীন ,ইন্দোনেশিয়াসহ বিভিন্ন দেশকে টার্গেট করে আমরা পরিকল্পনা করছি।

এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান। ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন। এসময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়ার পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন
মির্জাসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এএম

Leave a Reply

Your email address will not be published.