এইডস সচেতনতায় মাহবুবুল এ খালিদের গান

এইডস সচেতনতায় মাহবুবুল এ খালিদের গান

আজ ১লা ডিসেম্বর। বিশ্ব এইডস দিবস। এইডস এর বিরুদ্ধে প্রতিরোধ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৯৮৮ সাল থেকে ‘বিশ্ব এইডস দিবস’ পালিত হয়ে আসছে। এইডস সম্পর্কে সকল ভ্রান্ত ধারণা দূর করে সচেতনতাই পারে এই রোগ থেকে মানুষকে নিরাপদে রাখতে। আর তাই এইডস নিয়ে সচেতনতামূলক গান লিখেছেন সমাজসচেতন কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ।

এইডস সচেতনতা নিয়ে মাহবুবুল এ খালিদের লেখা গানের শিরোনামও ‘এইডস’। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন জনপ্রিয় সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল। যুগল কণ্ঠের গানটি গেয়েছেন মেহেদি হাসান এবং লুইপা।

গানটি মাহবুবুল এ খালিদের নিজস্ব ওয়েবসাইট www.khalidsangeet.com-এ প্রকাশিত হয়েছে।

এইডস নিয়ে আমাদের সমাজে অনেক ভ্রান্ত ধারণা আছে। এইডস আক্রান্তদের সঙ্গে স্বাভাবিক মেলামেশায় সংক্রমণের ভয় নেই। এইচআইভি পজিটিভ ব্যক্তিদের দূরে সরিয়ে রাখা বা ঘৃণা করা উচিত নয়। সবারই উচিত তাদের প্রতি সহমর্মী হওয়া। সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া।

এইডস থেকে দূরে থাকা খুব বেশি কঠিন নয়। শুধু কিছু গুরুত্বপূর্ণ বিষয় জানতে এবং মানতে হয়। এইডস নিয়ে লুকোছাপা করা ঠিক নয়। এইডস থেকে রক্ষা পেতে সতর্ক হওয়া এবং সচেতন থাকা প্রয়োজন। মাহবুবুল এ খালিদের ‘এইডস’ গানটি এমন সচেতনতামূলক কথায় সাজানো হয়েছে।

শ্রোতাদের জন্য ‘এইডস’ গানটি রিংটোন ও ওয়েলকাম টিউন হিসেবে ব্যবহারেরও সুযোগ রয়েছে। গানটির অডিও, মিউজিক ট্র্যাক ও রিংটোন কোড পাওয়া যাবে খালিদ সংগীত ওয়েবসাইটে।

এইডস নিয়ে মাহবুবুল এ খালিদের লেখা গানের লিংক: http://www.khalidsangeet.com/musics/details/aids

মানবকণ্ঠ/এসএস