উন্নত দেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন

দেশের উন্নয়নে সরকারের ধারাবাহিকতার ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয় বলেছেন, বাংলাদেশে আওয়ামী লীগ এবার টানা আট বছর ক্ষমতায়, তাতেই দেশের কী পরিমাণ উন্নতি, দেখুন। আওয়ামী লীগ আরো ১০-১৫ বছর ক্ষমতায় থাকলে বাংলাদেশ উন্নত দেশ হবে। গতকাল শনিবার সাভারে শেখ হাসিনা যুব প্রশিক্ষণ কেন্দ্রে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জয় বলেন, অনেকেই প্রশ্ন করেন- স্বাধীনতার পর মালয়েশিয়া এত দ্রুত উন্নতি করলেও বাংলাদেশ কেন পিছিয়ে? তাদের এই প্রশ্নের উত্তর হলো- মালয়েশিয়া তাদের স্বাধীনতার সপক্ষের শক্তিতে থাকা দলটিকে টানা ২০ বছর ক্ষমতায় রেখেছে। কিন্তু আমাদের দেশে এখন পর্যন্ত স্বাধীনতার সপক্ষে থাকা দলটি ১৬ বছর ক্ষমতায় থেকেছে। আর সেটাও বিচ্ছিন্নভাবে। যে জাতি শহীদদের কথা ভুলে যায়, তারা কখনো উন্নতি করতে পারে না। আর সে কারণেই আমাদের দেশ মালয়েশিয়ার মতো উন্নতি করতে পারেনি।

সজীব ওয়াজেদ বলেন, এই প্রথম স্বাধীনতার সপক্ষের শক্তি আওয়ামী লীগ টানা ৮ বছরের বেশি সময় ক্ষমতায় থেকেছে। পরিবর্তন সবার চোখের সামনে। আগে আমরা বিশ্বের বুকে ভিক্ষুক দেশ হিসেবে পরিচিত ছিলাম। এখন আমরা পরিচিত অর্থনীতির উদীয়মান তারকা হিসেবে। বিএনপির মধ্যে দেশপ্রেম নেই দাবি করে তিনি বলেন, তারা ক্ষমতায় গেলে দেশ পেছনের দিকে হাঁটবে।

উপস্থিত অ্যাওয়ার্ডিদের উদ্দেশে প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, আশা করি তোমরা মুক্তিযুদ্ধের চেতনা কাউকে ভুলতে দেবে না। তোমরা ভুলবে না, পরবর্তী প্রজš§কেও ভুলতে দেবে না। এই চেতনা বুকে আছে বলেই আজ দেশকে নিয়ে আমরা ভালো কিছু করার স্বপ্ন দেখছি। যা স্বাধীনতার বিরুদ্ধে থাকা চেতনার মানুষগুলো কখনো দেখেনি। তারা বাংলাদেশকেই চায়নি।

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, সিআরআই ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক, ইয়াং বাংলার আহ্বায়ক নাহিম রাজ্জাক এবং ইয়াং বাংলা ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের কর্মকর্তা ও সদস্যরা।

এ বছর সামাজিক উন্নয়ন, সাংস্কৃতিক উন্নয়ন এবং ক্রীড়া উন্নয়ন এই তিনটি বিভাগে পুরস্কারপ্রাপ্ত সেরা ১০ সংগঠন হলো- স্বপ্নদেখো সমাজ কল্যাণ সংস্থা, বরিশাল ইয়ুথ সোসাইটি, দুর্বার ফাউন্ডেশন, কাকতাড়ুয়া, আই পজিটিভ, জুমফুল থিয়েটার (রাঙ্গামাটি), থিয়েটার মুরারি চাঁদ (সিলেট), চৌপাশ নাট্যাঞ্চল (বগুড়া), রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড উইমেন ফুটবল একাডেমি (রংপুর) এবং হুইল চেয়ার ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ডব্লিউসিডব্লিউএবি)।