উদ্বোধনের অপেক্ষায় মির্জাপুরের মহেড়া পেপার মিলস

নবপ্রতিষ্ঠিত শিল্প প্রতিষ্ঠান মহেড়া পেপার মিলস এখন উদ্বোধনের অপেক্ষায়। পেপার মিলটি শিগগিরই উৎপাদনে যাচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বহুরিয়া ইউনিয়নের কোর্ট বহুরিয়া গ্রামে এ উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের কুইচতারা গ্রামের ব্যবসায়ী মো. তাহেরুল ইসলাম ও তার ভাই মো. মোশারফ হোসেন এই শিল্প প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেছেন। মিলটিতে উন্নত মানের রাইটিং পেপার, অফসেট পেপার ও প্রিন্টিং পেপার উৎপাদন হবে। মিলটি বর্তমানে পরীক্ষামূলক উৎপাদনে রয়েছে। পুরোপুরি উৎপাদনে যেতে খুব শিগগিরই মিলটি উদ্বোধন করা হবে বলে মিলের চেয়ারম্যান মো. তাহেরুল ইসলাম জানিয়েছেন।

জানা গেছে, উদ্যোক্তা ভ্রাতৃদ্বয় সোসাল ইসলামী ব্যাংক থেকে ঋণ নিয়ে প্রায় তিন একর জমির ওপর এই শিল্প প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন। মিলটি নির্মাণে প্রায় ১২৫ কোটি টাকা ব্যয় হয়েছে। চীন ও কোরিয়া থেকে (কমপ্লিট পেপার মিলস) মেশিন ও জার্মান থেকে জেনারেটর এনে স্থাপন করা হয়েছে। এছাড়া কাগজ তৈরির জন্য ভিয়েতনাম থেকে কেমিকেল ও ইন্দোনেশিয়া থেকে ভার্জিন পাল্প আনা হয়েছে। মিলটি বর্তমানে পরীক্ষামূলক উৎপাদনে রয়েছে। খুব শিগগিরই মিলটি উৎপাদনে যাচ্ছে। মিলে দুই শতাধিক লোকের কর্মসংস্থান হবে বলে মিলের পরিচালক মো. মোশারফ হোসেন জানিয়েছেন।

মানবকণ্ঠ/এসএমএ/এসএস

Leave a Reply

Your email address will not be published.