আজও রাস্তায় নেমেছে পোশাক শ্রমিকরা, বাসে আগুন

ন্যূনতম মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজধানীর উত্তরায় আজও রাস্তায় নেমে এসেছেন বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা।

সোমবার বিপুলসংখ্যক শ্রমিক রাস্তায় নেমে আসায় ঢাকা-ময়মনসিংহ সড়ক বন্ধ হয়ে যায় এবং একটি বাসে আগুন ধরিয় দেয়। এতে ভোগান্তির শিকার হয়েছেন বিপুলসংখ্যক পথচারী। মহাসড়কের যানজট বিভিন্ন গলিতেও গিয়ে পৌঁছেছে।

এর আগে গতকাল রোববার দীর্ঘ ৫ ঘণ্টা উত্তরার সড়কে যান চলাচল বন্ধ ছিল। পরে মালিকপক্ষ ও পুলিশের আশ্বাসে তারা সড়ক থেকে সরে যান।

গাছা থানার ওসি ইসমাইল হোসেন জানান, সকালে বিভিন্ন কারখানার শ্রমিকরা বেতন বৃদ্ধির দাবিতে সড়ক অবরোধ করলে ১১টার দিকে ধাওয়া দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হয়। শ্রমিকরা সড়ক থেকে সরে গেলে তখন সরে গেলেও কিছুক্ষণ পরই তারা এসে আবারও সড়কে অবস্থান নেন। এতে ওই এলাকায় যান চলাচলে চরম বিঘ্ন ঘটে।

বিমান বন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার মিজানুর রহমান বলেন, রোববার তারা যে দাবি নিয়ে রাস্তায় নেমেছিল একই দাবি নিয়ে আজও তারা স্লোগান দিচ্ছে। বেলা সোয়া ১২টা থেকে আজমপুর, জসমিউদ্দিন ক্রসিং এবং বিমানন্দর সড়কে যান চলাচল একেবারেই বন্ধ রয়েছে। এসময় তারা একটি বাসে আগুন ধরিয়ে দেয়।

মানবকণ্ঠ/এএম