ইয়াবা ব্যবসার অভিযোগে পাঠাও চালকসহ আটক ৪

ইয়াবা ব্যবসায় জড়িত থাকার অভিযোগে রাজধানীতে পাঠাও চালকসহ চারজনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। শনিবার রাতে উত্তরা ১২ নং সেক্টরের ১৮ নম্বর সড়কের ১১ নম্বর বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‍্যাব-৩-এর একটি দল।

গ্রেফতার ব্যক্তিরা হলেন— কক্সবাজারের মাদক ব্যবসায়ী মো. ইফতেখারুল ইসলাম (২৫), ১১ নম্বর বাসার কেয়ারটেকার ও উখিয়ার বাসিন্দা মো. অলি আহম্মেদ (২৪), ওষুধ কোম্পানির ইনফরমেশন অফিসার মোস্তফা কামাল ও পাঠাও মোটরসাইকেল চালক মো. রানা আহম্মেদ ওরফে রাজু (২৫)। তাদের কাছ থেকে ২০ হাজার পিস ইয়াবা, ৮টি মোবাইল ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

রোববার (২৪ জুন) রাজধানীর কারওয়ান বাজারস্থ র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল এমরানুল হাসান এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে লে. কর্নেল এমরানুল আরও জানান, আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতায় ঢাকার মাদক ব্যবসায়ীরা ইয়াবার চালান আনতে কক্সবাজার যাওয়ার ক্ষেত্রে ভীতির মধ্যে রয়েছে। আগের তুলেনায় ইয়াবা পরিবহনে ঢাকার মাদক ব্যবসায়ী ও ক্যারিয়ারদের (বাহক) চলাচল সীমিত হয়েছে। তবে আমাদের কাছে সম্প্রতি তথ্য আসে কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজারের উখিয়া থেকে মাদকের একটি বড় চালান ঢাকার উত্তরায় মজুত করা হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ইয়াবাসহ তাদের গ্রেফতার করা হয়।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকার ১২ নং সেক্টরের ১৮ নম্বর রোডের ১১ নং বাসায় কক্সবাজারের উখিয়া থেকে ইয়াবারা একটি বড় চালান এসেছে। শনিবার সন্ধ্যায় সেখানে হানা দিয়ে হাতেনাতে ধরা হয় চার জনকে। জব্দ হয় ২০ হাজার ইয়াবা, একটি মোটরসাইকেল, নয়টি মোবাইল ফোন সেট। গ্রেফতার ইফতেখারুল ইসলাম কক্সবাজারের উখিয়া বিশ্ববিদ্যালয় কলেজের বিএসএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

মানবকণ্ঠ/এফএইচ