ইয়াং অ্যাচিভার পুরস্কারের জন্য মনোনীত রিয়াসাত চৌধুরী

ইয়াং অ্যাচিভার পুরস্কারের জন্য মনোনীত রিয়াসাত চৌধুরী

নারীদের জন্য নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় পরিবহণ ব্যবস্থা প্রদানকারী প্রতিষ্ঠান শাটল’র কো-ফাউন্ডার অ্যান্ড সিইও রিয়াসাত চৌধুরীকে সম্প্রতি ইয়াং অ্যাচিভার পুরস্কারের জন্য মনোনীত করেছে চার্টার্ড ইন্সটিটিউট অফ লজিস্টিকস অ্যান্ড ট্রান্সপোর্ট’র (সিআইএলটি) বাংলাদেশী শাখা। শাটল একটি স্বাধীন ব্যবসায়িক উদ্যোগ। এটি রবি’র কর্মকর্মতাদের মধ্য থেকে ডিজিটাল উদ্যোক্তা গড়ে তুলতে কোম্পানিটির নেয়া আর-ভেঞ্চার প্রোগ্রামের আওতায় চালু হয়েছে।

দেশের পরিবহন ব্যবস্থায় রিয়াসাত যে গুরুত্বপুর্ণ উদ্যোগ নিয়েছেন এ মনোনয়ন তারই স্বীকৃতি। নারীদের জন্য নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় পরিবহণ সেবা প্রদান করতে রিয়াসাত ও তার দল ‘শাটল’ নামের অ্যাপ-ভিত্তিক এই পরিবহণ ব্যবস্থা চালু করেছে। ইতোমধ্যে রাজধানীর নারীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে এই সেবা।

শুধু নারী যাত্রীদের জন্য নির্দিষ্ট স্থান থেকে নির্দিষ্ট সময়ে পরিবহণ সেবা প্রদান করছে শাটল। বর্তমানে দৈনিক প্রায় ১ হাজার জন নারী প্রতিষ্ঠানটির পরিবহণ সেবা গ্রহণ করছেন।

লজিস্টিকস ও ট্রান্সপোর্ট খাতে বিশেষ অবদান রাখা কোন তরুণকে প্রতি বছর ‘ইন্টারন্যাশনাল ইয়াং অ্যাচিভার’ পুরষ্কার দিয়ে থাকে সিআইএলটি। এ বছর ১৬ থেকে ১৮ জুন যুক্তরাজ্যের ম্যানচেস্টারে অনুষ্ঠিতব্য সিআইএলটি’র আন্তর্জাতিক সম্মেলনে পুরস্কারটি প্রদান করা হবে।

সাপ্লাই চেইন, লজিস্টিকস ও ট্রান্সপোর্ট খাতের কর্মীদের নিয়ে বিশ্বের বৃহত্তম চার্টার্ড প্রতিষ্ঠান হলো সিআইএলটি। বর্তমানে ৩৩টি দেশের ৩৩ হাজার সদস্য রয়েছে প্রতিষ্ঠানটির।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.