ইরানে গাড়ি বোমা বিস্ফোরণ, নিহত কমপক্ষে ৩

ইরানের দক্ষিণাঞ্চলের সিস্তন  বালুচেস্তন প্রদেশের বন্দর শহর চাবাহারে গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ৩ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবারের এই হামলায় আহত হয়েছেন ১৯ জন। ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম প্রেস টিভির বরাত দিয়ে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

সংবাদ সংস্থা তাসনিমের প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, চাবাহার পুলিশ হেডকোয়ার্টারকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছিল।

হামলার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত বিভিন্ন ছবি থেকে দেখা যায় হামলা চালানো স্থানটি থেকে প্রচুর ধোঁয়া উড়ছে। তবে এই হামলার দায় এখনো কেউ স্বীকার করে নি।

ইরানের সিস্তন  বালুচেস্তন  পাকিস্তানের সীমান্ত ঘেঁষা একটি প্রদেশ। এই প্রদেশেটির অবস্থিত চাবাহার বন্দরই ভারত এবং ইরানের যৌথ ভাবে ব্যবহার করে। ভারতের অর্থায়নে ধীরে ধীরে উন্নত হতে চাবাহারকে ভারতের গোল্ডেন গেটওয়ে হিসেবে আখ্যা দেয়া হয় কারণ এই বন্দর ব্যবহার করে ভারত আফগানিস্তান এবং মধ্যে এশিয়ায় তাদের বাণিজ্য পরিচালিত করে।

প্রসঙ্গত, ২০১০ সালের ডিসেম্বর মাসেও চাবাহার শহরে একটি মসজিদে হামলায় ৪২ জন নিহত হয়েছিলেন এবং ৯০ জন আহত হয়েছিলেন। তখন ওই হামলার দায় স্বীকার করে জুনাদুল্লাহ নামের একটি জঙ্গি সংগঠন।

মানবকণ্ঠ/এআর 

Leave a Reply

Your email address will not be published.