ইউর হাজব্যান্ড ইজ লাকি, কাদেরের স্ত্রীকে দেবী শেঠি

গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণে বাংলাদেশে আসেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। সোমবার বেলা দেড়টার দিকে তিনি বিএসএমএমইউতে ওবায়দুল কাদেরের খোঁজখবর নেন। চিকিৎসার সার্বিক বিষয়ে খোঁজ নিয়ে দেবী শেঠী সন্তোষ প্রকাশ করেন। এ সময় ওবায়দুল কাদেরের স্ত্রীর দিকে তাকিয়ে দেবী শেঠি বলেন, ‘ইউ আর ভেরি লাকি (আপনি খুবই ভাগ্যবান), তার সব চিকিৎসাই এখানে দেয়া হয়েছে।

দেবী শেঠির বরাত দিয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হক বলেন, ‘দেবী শেঠি জানিয়েছেন, ওবায়দুল কাদের সর্বোচ্চ চিকিৎসা পেয়েছেন। এই চিকিৎসা চালিয়ে গেলে ভালো ফল পাওয়া যেতে পারে। তার পরামর্শেই কাদেরকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে ওবায়দুল কাদেরকে দেখে দুপুর সোয়া ২টার দিকে হাসপাতাল ত্যাগ করেন এই চিকিৎসক। সেখান থেকে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান। চার্টার্ড বিমানে তিনি বাংলাদেশে এসেছিলেন। পরে ওই বিমানেই ভারতে ফিরে যাওয়ার কথা রয়েছে তার।

এর আগে দুপুরে এক সংবাদ ব্রিফিংয়ে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া জানান, ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক দেবী শেঠির পরামর্শে যতদ্রুত সম্ভব ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়া হবে।’ তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হবে বলেও জানান তিনি।

মানবকণ্ঠ/এফএইচ