আল্লাহ আমাদের রক্ষা করেছেন: মুশফিকুর

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দু’টি মসজিদে জুমার নামাজের সময় বন্দুকধারীর হামলায় ৪৯ জন নিহতের ঘটনায় বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম তার ভেরিফাইড ফেসবুক পাতায় লিখেছেন, ক্রাইস্টচার্চ মসজিদে হামলার সময় আল্লাহ আজ আমাদের রক্ষা করেছেন…আমরা অত্যন্ত ভাগ্যবান। আমাদের জন্য দোয়া করবেন।

শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নূর ও পার্শ্ববর্তী লিনউড মসজিদে জুমার নামাজের সময় পৃথক হামলায় দুই বাংলাদেশিসহ অন্তত ৪৯ জনের নিহতের ঘটনা ঘটে। এদিন আল নূর মসজিদে হামলা চালায় ২৮ বছর বয়সী এক এক অস্ট্রেলীয় নাগরিক ব্রেনটন ট্যারেন্ট। মসজিদে ঢুকে তিনি এলোপাতাড়ি গুলি চালান সাধারণ মানুষদের উপর।

মসজিদটির কাছেই হ্যাগলি ওভাল মাঠে অনুশীলন করছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন। তবে তারা মসজিদে প্রবেশের আগেই সেখানে হামলা চালায় বন্দুধারী ওই সন্ত্রাসী।

কিন্তু সংবাদ সম্মেলন থাকায় কিছুক্ষণ দেরি করে বের হওয়ায় বেঁচে গেছেন ক্রিকেটাররা। যে কারণে আগামীকাল থেকে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে শুরু হবার কথা ছিল তিন ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি। এমন ঘটনার পর দুই দেশের ক্রিকেট বোর্ডের আলোচনায় বাতিল করা হয়েছে ম্যাচটি।

হামলার পর বাংলাদেশ দলের খেলোয়াড়রা হ্যাগলি ওভালের ড্রেসিং রুমে আশ্রয় নেন। সেখানে অবরুদ্ধ ছিলেন দুই ঘণ্টার মতো। এরপর নিরাপদে পৌঁছান নভোটেল হোটেলে।

মানবকণ্ঠ/এএম

Leave a Reply

Your email address will not be published.