আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

জার্মানি সফর শেষে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় রোববার সকাল সাড়ে ৬টার দিকে আবুধাবি পৌঁছান তিনি।

এর আগে স্থানীয় সময় গতকাল শনিবার রাত ১০টায় ইতিহাদ এয়ারওয়েজের ইওয়াই-০০৪ ফ্লাইটে জার্মানির মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সংযুক্ত আবুধাবির উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী।

জানা গেছে, ১৭ থেকে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত আবুধাবি সফরকালে সংযুক্ত আরব আমিরাতে চতুর্দশ আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে সফরকালে প্রধানমন্ত্রী দেশটির ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও আমিরাত অব দুবাইয়ের শাসক শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

এ ছাড়াও আল বাহার প্যালেসে সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্ট এবং আবুধাবির শাসক মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের স্ত্রী শেখ ফাতিমা বিনতে মুবারক আল কেতবি এবং আবুধাবির মহাসচিব, ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন সুলতান আল নাহইয়ানের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক হওয়ার কথা রয়েছে। তা ছাড়াও আবুধাবিতে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনা অনুষ্ঠানেও প্রধানমন্ত্রী যোগ দেবেন বলে জানা গেছে।

বুধবার ভোরে ঢাকার উদ্দেশে বাংলাদেশ ব্মিানের একটি ভিভিআইপি ফ্লাইটে করে আবুধাবী আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান সেখানে প্রধানমন্ত্রীকে বিদায় জানাবেন। বুধবার সকাল সাতটায় ঢাকায় পৌঁছাবেন প্রধানমন্ত্রী।

গত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে জার্মানির মিউনিখ নিরাপত্তা সম্মেলন-২০১৯-এ যোগ দিতে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মানবকণ্ঠ/এএম