আফগানিস্তানে তালেবান হামলায় ২১ সেনা নিহত

আফগানিস্তানের তালেবানদের হামলায় কমপক্ষে ২১ সেনা সদস্য নিহত হয়েছেন। দেশটির তাখার এবং ঘাজনি প্রদেশে চালানো ওই হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম আল জাজিরা।

আফগানিস্তানের তাখার প্রদেশের কাউন্সিল সদস্য মোহাম্মাদ আজাম আফজালি আল জাজিরাকে জানায়, বৃহস্পতিবার তাখার প্রদেশের  খাজা ঘার জেলার একটি সেনা ঘাঁটিতে চালানো হামলায় এখনো ৬ জন নিখোঁজ রয়েছেন । এ ঘটনায় আহত হয়েছেন ১৬ সেনা সদস্য ।

এই কর্মকর্তা আরো জানান, বুধবার তাখার প্রদেশের পার্শ্ববর্তী কুন্দুজ প্রদেশে আরেকটি হামলায় কমপক্ষে ৭ সেনা সদস্য নিহত হয়েছেন এবং ওই ঘটনাতেও বেশ কয়েকজন আহত হয়েছেন।

এ ছাড়া ঘাজনি প্রদেশের ঝাগারি জেলায় বৃহস্পতিবার একটি চেকপোস্টে হামলা চালায় তালেবান জঙ্গিরা। সেখানেও বেশ কয়েকজন পুলিশ সদস্যকে হত্যা করেন তারা। সেখানে সংঘর্ষ এখনো চলছে। তবে সেখানে এখন পর্যন্ত কত পুলিশ সদস্য নিহত হয়েছে তা স্পষ্ট করে বলা হয়নি।

আফগানিস্তান সরকারের সঙ্গে প্রতিনিয়ত তীব্র থেকে তীব্রতর হচ্ছে তালেবানদের বিরোধ। এ নিয়ে প্রতিনিয়ত প্রাণ হারাচ্ছেন দেশটির নিরাপত্তাবাহিনীরা। যুক্তরাষ্ট্রের একটি তদন্ত সংস্থা বলছে তালেবানদের দখলে থাকা এলাকাগুলো কব্জায় নিতে পারছে না আফগান সরকার । তালেবানদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর সংঘর্ষে দেশটিতে রেকর্ড পরিমাণ সেনা সদস্য নিহত হয়েছেন বলে দাবি করছে সংস্থাটি।

মানবকণ্ঠ/এআর

Leave a Reply

Your email address will not be published.