আপিলেও ইমরান এইচ সরকারের মনোনয়নপত্র বাতিল

আপিলেও গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত রেখেছে নির্বাচন কমিশন (ইসি)। শুক্রবার আপিল শুনানি শেষে ইসি মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত রাখে।

কুড়িগ্রাম-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ইমরান এইচ সরকার। রৌমারী, রাজীবপুর ও চিলমারী-এই তিন উপজেলা মিলে এই আসন।

নির্বাচন কমিশন আগে বলেছিল, ইমরানের মনোনয়নপত্রে নির্দিষ্ট সংখ্যক জনসমর্থনের তথ্য জমা না দেয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়। এ সিদ্ধান্তের বিরুদ্ধেই আপিল করেছিলেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র। তবে এ সিদ্ধান্ত বদল হয়নি। গত রোববার সকালে কুড়িগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুলতানা পারভীন ইমরান সরকারের মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন।

জেলা নির্বাচন কর্মকর্তার অফিসসূত্রে জানা গেছে, জাতীয় নির্বাচন স্বতন্ত্র প্রার্থী হলে সংশ্লিষ্ট আসনের মোট ভোটারের ন্যূনতম ১ শতাংশ ভোটারের সমর্থন থাকতে হয়। ইমরান এইচ সরকারের এ সম্পর্কিত তথ্যে ঘাটতি রয়েছে। তাই জেলা রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বাতিল করেন।

প্রসঙ্গত, ২০১৩ সালের ৫ ফেব্রুয়ারি জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার রায়কে কেন্দ্র করে রাজধানীর শাহবাগে যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে আন্দোলন শুরু হয়। এর মুখপাত্র হন ইমরান এইচ সরকার। এ আন্দোলন পরে সারা দেশে ও দেশের বাইরে ছড়িয়ে পড়ে।

মানবকণ্ঠ/এএম

Leave a Reply

Your email address will not be published.