রাশিয়া-সৌদিআরব ম্যাচ দিয়ে শুরু অস্ত্রহীন বিশ্বযুদ্ধ

অবশেষে যেন ফুটবলপ্রেমীদের অপেক্ষার পালা শেষ হলো। আজই শুরু হতে যাচ্ছে ‘গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’ খ্যাত ফিফা বিশ্বকাপের ২১তম আসর। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ৯টায় স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে ফুটবলের সবচেয়ে এই বড় আসর। রাশিয়ার লুঝনিকি স্টেডিয়ামে গড়াবে বল।

বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশের অংশগ্রহণ না থাকলেও দেশের কোটি কোটি মানুষ ফুটবল খেলা দেখার অপেক্ষায়। সারাদেশের বিভিন্ন বাসার ছাদ ও অফিসে উঠেছে প্রিয় দলের পতাকা। শুধু এখানেই থেমে নেই, চলছে নানা বিশ্লেষণ। কে নিবে এবারের শিরোপ?

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মাধ্যমে মাত্র ২৯০ জন দর্শক টিকিট কিনে রাশিয়া গিয়ে স্টেডিয়ামে বসে সরাসরি খেলা দেখার সুযোগ পাচ্ছে। তবে কোটি কোটি মানুষদের ভরসা টেলিভিশনের পর্দা। অনেকেই ইতোমধ্যে খেলা দেখার জন্য কিনেও ফেলেছে প্রজেক্টটর। ফুটবলপ্রেমীরা নিজ নিজ পছন্দের দলের জার্সি কিনে করছে আনন্দ-উল্লাস।

এদিকে বাংলাদেশের ৩টি টেলিভিশন চ্যানেল রাশিয়া বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে। বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), মাছরাঙ্গা টিভি এবং নাগরিক টিভির পর্দায় দেখা যাবে এবারের আসর।

এবারের বিশ্বকাপ আজ ১৪ জুন থেকে শুরু হয়ে শেষ হবে আগামী ১৫ জুলাই। ৩২ দলের অংশগ্রহণে মোট ১২টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

মানবকণ্ঠ/এএএম