আগুনে পুড়ল টায়ার ও খাদ্যের গোডাউন

নারায়ণগঞ্জ ও মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:
নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি টায়ার ফ্যাক্টরির গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে ঢাকা ও নারায়ণগঞ্জের মণ্ডলপাড়া, হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে নেয়। গতকাল বুধবার সকাল সোয়া ৮টার দিকে জশুল্লা ইউনিয়ন পরিষদ সংলগ্ন ইস্ট এশিয়ান কক্স টায়ার ফ্যাক্টরির গোডাউনে এ দুর্ঘটনা ঘটেছে। এটি বাংলাদেশের প্রথম টায়ার ফ্যাক্টরি। এ ফ্যাক্টরির টায়ার দেশ বিদেশে রফতানি হয়ে থাকে। ফ্যাক্টরির ম্যানেজার (এডমিন) জাফর ইকবাল জানান, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। আগুনে মেশিনারিজ ও বিপুল পরিমাণ কেমিক্যালের ক্ষতি হয়েছে।
ঢাকা থেকে আসা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মামুন মাহমুদ বলেন, আগুনের সূত্রপাত ও কি পরিমাণ ক্ষতি হয়েছে তা জানাতে আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি।
মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের মিরসরাইয়ে আগুনে পুড়ল পোলট্রি ফার্মের খাদ্যের একটি গোডাউন। গত মঙ্গলবার রাত ১টার দিকে উপজেলার মঘাদিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের কাজির তালুক সারেংপাড়া গ্রামের ভাই ভাই পোলট্রি ফার্মের খাদ্যের গোডাউনে এ দুর্ঘটনা ঘটেছে। ফার্মের মালিক শাহাদাত হোসেন জানান, আগুনে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইন্সপেক্টর রবিউল আজম রবিন বলেন, দীর্ঘ প্রায ১ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।