আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আশা প্রকাশ করে বলেছেন, গত নির্বাচন অংশগ্রহণ না করে বিএনপি ভুলের যে চোরাবালিতে আটকে গিয়েছিল, আমাদের বিশ্বাস সেই চোরাবালি থেকে বের হয়ে আসতে বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে।

শুক্রবার সকালে নোয়াখালীর সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নের ভুলুয়া ডিগ্রি কলেজ মাঠ প্রাঙ্গণে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম মমিন উল্যাহ্’র কবর যিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন অনুুষ্ঠিত হবে। নির্বাচনে সহায়ক সরকারের কোন বিধান সংবিধানে নেই। নির্বাচনকালীন একটি সরকার গঠন করা হবে। আর ওই সরকারের কাজ হবে নির্বাচন কমিশনের সহায়ক শক্তি হিসেবে কাজ করা। ওই নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধিনে। আর ক্ষমাতশীল সরকার শুধু তাদের সহযোগিতা করবে।
তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, বিএনপিকে নির্বাচনে নিয়ে আসার প্রশ্ন কেন। একটি বড় রাজনৈতিক দল হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করা বিএনপির সাংবিধানিক অধিকার। তারা কোন দলের দয়ার রাজনীতি করে না। তারা তাদের আদর্শ নিয়ে রাজনীতি করে। বিএনপি জানে কোন রাজনৈতিক দল পর-পর দু’বার জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করলে তাদের নিবন্ধন বাতিল হওয়ার সম্ভবনা থাকে।
এসময় নোয়াখালী জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, নোয়াখালী জেলা পুলিশ সুপার (এসপি) মো. ইলিয়াছ শরীফ’সহ আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মীরা ও মহরুমের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এসএস/এফএইচ

Leave a Reply

Your email address will not be published.