আগামীতে ক্ষমতায় আসলে সব সাম্প্রদায়িক গোষ্ঠী নির্মূল হবে: খালিদ

আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারলে দেশের সব সাম্প্রদায়িক গোষ্ঠীকে নির্মূল করা হবে বলে জানিয়েছেন দলটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। রোববার দুপুরে জেলার বোচাগঞ্জ উপজেলার বাসুদেব মন্দিরে জন্মাষ্টমীর শোভাযাত্রা উদ্বোধনের আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, অসাম্প্রদায়িক চেতনা বজায় রেখে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে নিতে হলে আওয়ামী লীগ সরকার ও শেখ হাসিনার কোনো বিকল্প নাই। তার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। দেশের অর্জন ধরে রাখতে হলে আরও বেশি ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি বলেন, দেশের অসাম্প্রদায়িক চেতনা বিনষ্ট করার জন্য বিভিন্ন সময়ে মসজিদ, মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় উপসনালয়ে হামলা করা হয়েছিল। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমেও হামলা হয়েছিল, বিদেশি নাগরিক, রাজনীতিবিদদের হত্যা করা হয়েছিল। সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা করা হয়েছিল, কিন্তু আমাদের অসাম্প্রদায়িক চেতনা কখনোই নষ্ট হয়নি। কারণ এ দেশ মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বোচাগঞ্চ উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফসার আলী, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুর, জন্মাষ্টমী উদযাপন কমিটির আহ্বায়ক বিশ্বনাথ চক্রবর্তী।

পরে একই নির্বাচনী এলাকার বিরল উপজেলা মুক্তমঞ্চে জন্মাষ্টমীর শোভাযাত্রা উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল লতিফ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডার আবুল কাশেম, বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগর, উপজেলা জন্মাষ্টমীর উদযাপন পরিষদের সভাপতি সুকিল চন্দ্র রায় প্রমুখ।

মানবকণ্ঠ/এফএইচ