আওয়ামী লীগ ক্ষমতায় না আসলে নারীরা সব থেকে বেশি নিপীড়িত হবে: শোভন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় না আসে তাহলে নারীরা সব থেকে বেশি নিপীড়িত হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। বৃহস্পতিবার রাজধানীর ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ আয়োজিত ছাত্রী সমাবেশ ও নির্বাচনী কর্মী সভায় তিনি এই মন্তব্য করেন।

ছাত্রলীগ সভাপতি বলেন, আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় না আসে তাহলে সব থেকে বেশি নিপীড়িত হবে নারী সমাজ। বিএনপি-জামায়াত ধর্মন্ধতার রাজনীতি করে। তাদের সেই রাজনীতির শিকার হবে নারীরা। নারীরা স্বাধীনভাবে এগিয়ে যেতে পারবে না। বিএনপি জামায়াত নারীদের অগ্রযাত্রায় বাধা সৃষ্টি করে সমাজকে পিছনের দিকে নিয়ে যাবে।

ছাত্রলীগের নারী কর্মীদের উদ্দেশে শোভন বলেন, চাকরিতে আগে মাতৃত্বকালীন ছুটি ছিল ৪ মাস, এখন করা হয়েছে ৬ মাস। বর্তমান সরকার নারীদের উন্নয়নে গত ১০ বছরে অনেক কাজ করেছে। সেনাবাহিনী,পুলিশ থেকে শুরু করে সকল চাকরিতে এখন নারীদের অগ্রাধিকার ভিত্তিতে নেয়া হচ্ছে। শেখ হাসিনার জন্যই নারীরা আজ সকল সেক্টরে কাজ করতে পারছে। আপনারা নারী সমাজের কাছে যান, তাদের বুঝান শেখ হাসিনার সরকার নারী উন্নয়নে কাজ করে।

তিনি আরো বলেন, ছাত্রলীগের জন্য আমরা ৫৪ ও ৭০ এর নির্বাচনে জিতেছিলাম। অন্য দেশের প্রতিকূল একটা সরকাররে বিরুদ্ধে জয়লাভ করে ছিলাম। তাহলে এখন কেন নয়? ছাত্রলীগ যা চায় , তা অবশ্যই অর্জন করতে পারে। এরজন্য দরকার সঙ্গবদ্ধভাবে কাজ করা। তাই ছাত্রলীগ প্রতিটি নেতাকর্মীকে বলব আপনারা আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে আপনাদের সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করুন।

ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের আহ্বায়ক তাছলিমা আখতারে সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এছাড়াও গার্হস্থ্য অর্থনীতি কলেজ ও বদরুন্নেছা কলেজ ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ প্রায় দুই শত ছাত্রলীগ কর্মী এই সমাবেশে উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এএম