‘আওয়ামী লীগ এখন বিচার বিভাগেও আক্রমণ করছে’

আওয়ামী লীগ এখন বিচার বিভাগকেও ছাড় দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার শুকানপুকুরী কালিগঞ্জ এলাকায় বন্যাকবলিত অসহায় মানুষের মধ্যে ত্রাণ বিতরণের সময় তিনি এ অভিযোগ করেন। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সব সময় হুমকি-ধমকি ও ক্ষমতার ভয় দেখিয়ে চলছে। বর্তমানে প্রধান বিচারপতিও এ হুমকি থেকে ছাড় পাচ্ছেন না। আগে দেখেছি উপনেতা, পাতি নেতারা ক্ষমতার দাপট চালিয়েছিল। এখন দেখছি সর্বোচ্চ নেতাও একই ভাষায় কথা বলছেন।

বিএনপি মহাসচিব বলেন, এমন একটা ভাব আওয়ামী লীগ দেখাচ্ছে যেন এদেশের মালিক, জমিদার, জোতদার, জমিদার, রাজা সবই তারা আর আমরা সকলে হচ্ছি তাদের প্রজা। আওয়ামী লীগ হুকুম জারি করবে, আমাদের তাদের ইচ্ছেমতো চলতে হবে।

মির্জা ফখরুল বলেন, আপিল বিভাগ যেসব সত্য কথা বলেছে তাতে আওয়ামী লীগের মধ্যে আগুন জ্বলে উঠেছে— কেন বিচার বিভাগের মুখ থেকে এসব কথা বের হলো। এ জন্য তারা এখন বিচার বিভাগকেও আক্রমণ করছে।

তিনি আরো বলেন, আমরা মানুষের অধিকার ফিরিয়ে আনতে চাই। যে ভোট আপনারা দিতে পারেননি, সে ভোট আবার দেয়াতে চাই। তার জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। এ সরকার জনগণের ওপর জেল জুলুম, অত্যাচার চালাচ্ছে, অধিকার কেড়ে নিচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, মানুষকে মানুষ হিসেবে মনে করে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে এবং আগামী নির্বাচনে তাদের পরাজিত করতে হবে। আগামী আন্দোলনে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে ঝাঁপিয়ে পড়ার জন্য প্রস্তুত থাকার আহ্বানও জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, জেল জুলুমের মধ্যেও আমরা চেষ্টা করছি বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর। ফলে সামান্য যা কিছু পাচ্ছি ভালবাসার কারণেই তা নিয়ে আপনাদের বিপদে পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। পরে বন্যাকবলিত ৫ শতাধিক মানুষের মধ্যে চাল বিতরণ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মানবকণ্ঠ/এফএইচ