আইনশৃঙ্খলা সভা চলাকালে চেয়ারম্যানের মোটরসাইকেল চুরি

টাঙ্গাইলের মির্জাপুরে আইন শৃঙ্খলা সভা চলাকালীন সময়ে এক ইউপি চেয়ারম্যানের মোটরসাইকেল চুরি হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদের সামনে থেকে মহেড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাদশা মিয়ার পালসার মোটরসাইকেলটি হয়ে যায়।

জানা গেছে, মঙ্গলবার সকাল দশটায় উপজেলা পরিষদের উদ্যোগে পরিষদ মিলনায়তনে মাসিক আইনশৃঙ্খলা সভার আয়োজন করা হয়। সভায় উপজেলার একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পুলিশ ও সাংবাদিক উপস্থিত হন। সকাল সাড়ে দশটায় উপজেলার মহেড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাদশা মিয়া তার মোটরসাইকেলটি পরিষদের সামনে রেখে সভায় অংশ নেন। সভা শেষে বাইরে এসে দেখেন তার মোটরসাইকেলটি চুরি হয়ে গেছে। পরে তিনি পরিষদের আইটি সেন্টারে গিয়ে ক্লোজ সার্কিট ক্যামেরায় ধারনকৃত ভিডিও দেখতে যান। কিন্তু সেখানে গিয়ে তিনি জানতে পারেন উপজেলা পরিষদ চত্ত্বরের সকল ক্যামেরায় বিকল হয়ে রয়েছে। পরিষদ চত্ত্বরের সকল ক্যামেরা বিকল থাকায় ইউপি চেয়ারম্যানরা ক্ষোভ প্রকাশ করেছেন। এঘটনায় চেয়ারম্যান বাদশা মিয়া সন্ধ্যায় মির্জাপুর থানায় একটি ডায়েরী করেছেন বলে জানা গেছে।

এর আগেও উপজেলা পরিষদ চত্ত্বর থেকে কয়েকটি মোটরসাইকেল চুরি হওয়ার ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা অভিযোগ করেন। মহেড়া ইউপি চেয়ারম্যান মো. বাদশা মিয়া সন্ধ্যায় সাংবাদিকদের বলেন, আইনশৃঙ্খলা সভা চলাকালীন সময়ে তার মোটরসাইকেলটি চুরি হয়ে গেছে। উপজেলা পরিষদ চত্ত্বরের সকল ক্লোজ সার্কিট ক্যামেরা বিকল থাকায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।

মির্জাপুর থানার ওসি এ কে এম মিজানুল হকের সঙ্গে কথা হলে তিনি বলেন, মোটরসাইকেল চুরির ঘটনাটি তার জানা নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন চেয়ারম্যানের মোটরসাইকেল চুরি যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও থানা পুলিশের সাথে কথা বলে পদক্ষেপ নেয়া হবে। ক্লোজ সার্কিট বিকল বিষয়ে জানতে চাইলে বলেন, দ্রুত সচল করা হবে।

মানবকণ্ঠ/ডিএইচ