আইওবিই স্টার্টআপ প্রতিযোগিতায় আঞ্চলিক বিজয়ী ‘মুদ্রণ’

ইন্টারন্যাশনাল অরগানাইজেশন ফর বিজনেস এন্ড ইঞ্জিনিয়ারিং’র উদ্যোগে সম্প্রতি আয়োজিত “আইওবিই স্টার্টআপ ২০১৯’ প্রতিযোগিতায় আঞ্চলিক বিজয়ী হয়েছে অনলাইনভিত্তিক প্রিন্টিং প্রতিষ্ঠান মুদ্রণ । গত ২৬ ফেব্রুয়ারি বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথের অডিটোরিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ৭টি প্রতিষ্ঠানকে হারিয়ে ‘মুদ্রণ’ এ বিজয় অর্জন করে ।

জানা যায় ,মুদ্রণ একটি অনলাইনভিত্তিক প্রিন্টিং প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটির মাধ্যমে অনলাইনে রেজিস্ট্রেশন করে ঘরে বসেই যে কেউ তার মুদ্রণের কাজ করিয়ে ফেলতে পারবেন।

এবারের’ আইওবিই স্টার্টআপ ২০১৯’ আঞ্চলিক প্রতিযোগিতার শুরুতে মোট ৫৪টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করলেও ৮টি দল ফাইনালের জন্য মনোনীত হয়। ফাইনালে জায়গা করে নেয়া প্রতিষ্ঠানগুলো হল অভিযাত্রিক, গারবেজম্যান, মুদ্রণ, মাই হেলথ,ফিজিও ট্র্যাক, স্মার্ট ল্যাব, সেভিয়ার এবং ইয়োদা। এই ৮ প্রতিষ্ঠানের মধ্যে ‘মুদ্রণ’ জয় লাভ করার ফলে প্রতিষ্ঠানটি আইওবিই স্টার্টআপের আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবে।

ইন্টারন্যাশনাল অরগানাইজেশন ফর বিজনেস এন্ড ইঞ্জিনিয়ারিং’র চেয়ারম্যান আরনিল আশরাফ বলেন, ইন্টারন্যাশনাল অরগানাইজেশন ফর বিজনেস এন্ড ইঞ্জিনিয়ারিং লোকাল স্টার্টআপ এবং বিদেশী মূলধনি সংস্থার মধ্যে সেতুবন্ধন তৈরির কাজ করবে। সংস্থাটি আঞ্চলিক ফাইনালিস্টদের বিনিয়োগ, পরামর্শ এবং বিদেশী মূলধন পাওয়া সহ বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দিবে।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এবং এনএসইউ ইয়েস এই প্রতিযোগিতার ক্লাব পার্টনার হিসেবে কাজ করেছে। 

মানবকণ্ঠ/আরএ

Leave a Reply

Your email address will not be published.