অ্যাপলের নতুন ওয়াচ

অ্যাপলের নতুন ওয়াচনতুন ওয়াচ নিয়ে এলো অ্যাপল। সিরিজ ৪-এর এই ওয়াচে রয়েছে ইসিজির সুবিধা। এটাই প্রথম কোনো স্মার্টওয়াচ যেখানে এই সুবিধা রয়েছে। এতে ৩০ সেকেন্ড ইসিজি রিপোর্ট পাওয়া যাবে দাবি করেছে অ্যাপলের কর্তৃপক্ষ।

বুধবার রাতে ক্যালিফোর্নিয়ার স্টিভজবস থিয়েটারে এই নতুন ওয়াচের ঘোষণা দেয় অ্যাপল।

আগের অ্যাপল ওয়াচ ৩ এর চেয়ে এটি বেশ পাতলা। এতে ফায়ার, ওয়াটার ও বাইপসহ বেশ কিছু নতুন ওয়াচফেইস যুক্ত করা হয়েছে। এই স্মার্টওয়াচের সাইডে রয়েছে হ্যাপ্টিক ফিডব্যাকের ডিজিটাল বাটন। এর স্পিকার অ্যাপল ওয়াচ সিরিজ ৩ থেকে ৫০ শতাংশ বেশি শব্দ দেবে। ফলে এই অ্যাপল ওয়াচ দিয়ে কথা বলতে বা গান শুনতে অসুবিধা হবে না।

ডিভাইসটির ব্যাক প্যানেল কালো সিরামিক ও ক্রিটালের তৈরি। রয়েছে ডুয়েল কোর ৬৪ বিট এস৪ চিপসেটের প্রসেসর। যা আগের ওয়াচ প্রসেসর থেকে ২ গুণ বেশি শক্তিশালী। দেয়া হয়েছে অপটিক্যাল হার্ট সেন্সর ।

এত নতুন ইউআই, পানিরোধক ও জিপিএস সুবিধা রয়েছে। অপারেটিং সিস্টেম ওয়াচ ওএস ৫। একবার পুরো চার্জে ওয়াচটি টানা একদিন চলবে, জিপিএস চালু থাকলে অবশ্য চলবে ৬ ঘণ্টা।

সিলভার, গোল্ড ও স্পেস গ্রে রঙে পাওয়া যাবে এটি। দাম শুরু হয়েছে ৩৯৯ মার্কিন ডলার থেকে। চলতি মাসের ১৭ তারিখ থেকে প্রি-অর্ডার শুরু হবে, তবে পাওয়া যাবে ২১ তারিখ থেকে।

মানবকণ্ঠ/এসএস

Leave a Reply

Your email address will not be published.