অস্ট্রেলিয়ায় সৈকতে ডুবে প্রাণ গেল কুমিল্লার রাহাতের

অস্ট্রেলিয়ায় সৈকতে ডুবে প্রাণ গেল কুমিল্লার রাহাতের

অস্ট্রেলিয়ার সৈকতে ডুবে বাংলাদেশি ছাত্র রাহাত বিন মোস্তাফিজের (২০) মৃত্যু হয়েছে। তিনি কুমিল্লার বিষ্ণপুর এলাকার ব্যাংক কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের ছোট ছেলে। তাদের নিকট আত্মীয় বাংলাদেশ কমার্স ব্যাংক কুমিল্লা শাখার ব্যবস্থাপক কাজী ফখরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্র জানায়, বাংলাদেশের কুমিল্লার তিন ছাত্র রাহাত, বাপন ও ফয়সল অস্ট্রেলিয়ায় পড়ালেখা করেন। তারা একসঙ্গে সিডনির ওয়ালি পার্কে থাকেন। তিন বন্ধু বৃহস্পতিবার একসঙ্গে বেড়াতে বের হন। দক্ষিণ সিডনির রয়েল ন্যাশনাল পার্ক লাগোয়া ওয়াটামোলা সৈকত সাঁতারের জন্য বিশেষ জনপ্রিয়। ওখানে কিছু উঁচু জায়গা আছে, সেখান থেকে সাঁতারুরা লাফিয়ে পড়েন সৈকতে। তিন বন্ধুই সাঁতার জানতেন। কিন্তু লাফিয়ে পড়ে কিছুক্ষণ সাঁতরানোর পর রাহাত বলেন আমি আর সাঁতরাতে পারছি না। বাপন ও ফয়সল তখন রাহাতের দিকে হাত বাড়ান। কিন্তু ততক্ষণে তলিয়ে যেতে শুরু করে রাহাত। পরে পুলিশ এসে রাহাতের মরদেহ উদ্ধার করে।

অস্ট্রেলিয়ার পুলিশের প্রাথমিক ধারণা- ঘোরাঘুরিতে ক্লান্ত রাহাত লাফিয়ে পড়ার সময় ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন। এ কারণে দুর্ঘটনা ঘটেছে। শিগগিরই তার মরদেহ দেশে আনা হবে বলে রাহাতের পারিবারিক সূত্র জানায়।

মানবকণ্ঠ/এসএস