অস্ট্রেলিয়ায় ছুরিকাঘাতে নিহত ১

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া প্রদেশের রাজধানী মেলবোর্নে হামলাকারীর ছুরিকাঘাতে এক জন নিহত হয়েছেন। শুক্রবার মধ্য মেলবোর্নের বরকে স্ট্রীটের কাছে এই হামলার ঘটনায় দুইজন আহত হয়েছেন । হামলায় আহত দুজনের মধ্যে এক জনের অবস্থা আশংকাজনক। তাদের দুজনকেই চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এ হামলার পর হামলাকারীকে আটক করেছে পুলিশ। কর্তৃপক্ষ জানায়, ব্যস্ত রাস্তায় হামলা চালানোর পর ওই হামলাকারীকে আটকের জন্য গুলি ছোড়ে পুলিশ । খবর বিবিসি’র।

স্থানীয় সময় বিকাল ৪টা২০ মিনিটে বরকে স্ট্রীটে একটি গাড়িতে আগুন লাগিয়ে দেয়া হলে পুলিশ সেখানে যায়।

অস্ট্রেলিয়া পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে  এই হামলার জন্য এখনই কাউকে দায়ী করছে না তারা। অস্ট্রেলিয়া পুলিশের পক্ষ থেকে জানানো হয়, এই ঘটনা কোন সন্ত্রাসী হামলা কিনা সেটি এ মুহূর্তে বলা যাচ্ছে না । এই বিষয়ে সংবাদ সম্মেলনে পুলিশ কর্মকর্তা ডেভিড ক্লেয়টন বলেন, আগুন লাগার পর ওই গাড়ি থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে ছুড়ি নিয়ে গাড়িতে থাকা ব্যাক্তিদের সামনে দাড়ায় ওই হামলাকারী। একই সময় পথচারীদের ওপরেও এলোপাথাড়ি হামলা চালানো শুরু করে ওই হামলাকারী। পুলিশ এবং বোমা নিস্ক্রিয়বাহিনী নিরাপত্তার জন্য ওই স্থানটি ঘিরে রেখেছে।

এদিকে এই হামলার একটি সিসি টিভি ফুটেজ পোস্ট করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানে দেখা যায় দোকানের সামনে রাখা একটি গাড়িতে আগুন জ্বলছে।

২০১৭ সালেও এই বরকে স্ট্রীটে গাড়ি হামালায় ৬ জন নিহত হয়েছিলেন। তখন জেমস গারগাসুলাস নামের এক ব্যাক্তি ৩৩ জনকে স্বেচ্ছায় গাড়ি চাপা দেয়। এই ঘটনার বিচার প্রক্রিয়া এখনো চলছে। জেমস গারগাসুলাসের আইনজীবীর দাবি মানসিক অসুস্থতার এবং মাদক সেবনের কারণেই গারগাসুলাস এমনটি করেছিলেন।

মানবকণ্ঠ/এআর

Leave a Reply

Your email address will not be published.