অভিবাদনে বিস্মিত মেসি

এ যেন অন্যরকম এক পাওয়া। পুরো স্টেডিয়াম প্রতিপক্ষ দলের সমর্থকরাই ‘মেসি, মেসি’ ধ্বনিতে চিৎকার করেছেন। এমনকি দাঁড়িয়ে অভিবাদনও জানিয়েছেন। যা এর আগে কখনোই দেখেননি বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি।

ন্যু ক্যাম্পে এমন দৃশ্য তো আর অস্বাভাবিক নয়। ম্যাচটি হচ্ছিল রিয়াল বেতিসের স্টেডিয়ামে বেনিতো ভিয়ামারিনে। আগের দিন মেসির দুর্দান্ত নৈপুণ্যেই জয় পেয়েছে বার্সেলোনা। অথচ পুরো ম্যাচে বেশ দাপটের সঙ্গেই খেলেছে বেতিস। দারুণ কিছু সুযোগও সৃষ্টি করেছিল। মাত্র ৪৩.৯ শতাংশ বল নিয়ন্ত্রণে ছিল কাতালানদের। যা ২০০৪-০৫ সালের পর সর্বনিম্ন বল দখলের রেকর্ড দলটির। কিন্তু ম্যাচটি ঠিকই জিতে নিয়েছে ৪-১ গোলে। দারুণ এক হ্যাটট্রিক করেছেন মেসি।

ফ্রিকিক থেকে বুলেট শটে প্রথম গোল পান মেসি। দ্বিতীয় গোলেও রয়েছে শিল্পের ছোঁয়া। আর তৃতীয় গোলটি তো অবিশ্বাস্য। প্রায় ১৮ গজ দূর থেকে আলতো চিপে গোলরক্ষককে বোকা বানান মেসি। আর তাতেই মুগ্ধ বেটিস সমর্থকরা।

সেই মুগ্ধতাই মেসি, মেসি রবে ভরপুর স্টেডিয়াম। যা দেখে মুগ্ধ মেসিও। আমি খুবই কৃতজ্ঞ। এমনটা আমার ক্ষেত্রে কখনোই হয়নি বলে। আমরা তাদের প্রতিদ্বন্দ্বী হওয়া সত্ত্বেও তারা সবসময় আমাদের দারুণ সমাদর করে বলে জানান এই তারকা।

মানবকণ্ঠ/এএম